This Article is From Sep 26, 2019

নারদ মামলায় শুক্রবার মুকুল রায়কে তলব সিবিআইয়ের

নারদ নিউজের (Narada News portal) তরফে স্টিং অপারেশনটি করেন ম্যাথু স্যামুয়েলস (Mathew Samuels)

নারদ মামলায় শুক্রবার মুকুল রায়কে তলব সিবিআইয়ের

গত বছরের নভেম্বরে বিজেপিতে যোগদান করেন তৃণমূলের প্রতিষ্ঠাতা সদস্য মুকুল রায়। (ফাইল)

কলকাতা:

নারদ কেলেঙ্কারিতে (Narada Scam) বিজেপি নেতা মুকুল রায়কে (Mukul Roy) তলব করল সিবিআই, শুক্রবার হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে, এমনটাই জানা গিয়েছে সূত্রে। আরও জানা গিয়েছে, শুক্রবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নিজাম প্যালেসের দফতরে মুকুল রায়কে হাজিরা দিতে বলা হয়েছে। ২০১৭-এ বিজেপিতে যোগদান করেন তৃণমূলের প্রতিষ্ঠাতা সদস্য মুকুল রায়। ২০১৬ বিধানসভা নির্বাচনের সময়্ সুবিধা দেওয়ার পরিবর্তে একটি বেনামি সংস্থার প্রতিনিধির থেকে টাকা নিতে দেখা যায় তৃণমূল নেতাদের একাংশকে।  নারদ নিউজের (Narada News portal) তরফে স্টিং অপারেশনটি করেন ম্যাথু স্যামুয়েলস (Mathew Samuels) । এর আগে, নারদ মামলায় আইপিএস এসএমএইচ মির্জাকে গ্রেফতার করে সিবিআই। তিনিই নারদ মামলায় প্রথম গ্রেফতার।

নারদ মামলায় প্রথম গ্রেফতার আইপিএস এসএমএইচ মির্জা

নারদ নিউজের স্টিং অপারেশনের ভিডিওয় বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস নেতা এবং এক আইপিএস আধিকারিকের থেকে কিছু সুবিধা নেওয়ার পরিবর্তে টাকা নিতে দেখা যায়। ২০১৬-এর নারদ স্টিং অপারেশনটি প্রকাশ্যে আসে, প্রথমসারির একাধিক তৃণমূলনেতা ও মন্ত্রীকে টাকা নিতে দেখা গিয়েছিল এক ছদ্মবেশী ব্যবসায়ীর থেকে।

মুকুল রায়ের আগাম জামিনের আবেদনের শুনানি শুক্রবার

যে ১৩ জনকে নারদ নিউজের স্টিং অপারেশনে টাকা নিতে দেখা গিয়েছিল, তাঁদের মধ্যে রয়েছে সাতজন সাংসদ, একজন বিধায়ক, এবং একজন আইপিএস অফিসার।  সাতজন সাংসদের মধ্যে ছিলেন সুলতান আহমেদ, তিনি ইতিমধ্যেই মারা গিয়েছেন। ২০১৭-এ বিজেপিতে যোগ দেন মুকুল রায়। চারজনমন্ত্রীর মধ্যে শোভন চট্টোপাধ্যায় ১৪ অগস্ট বিজেপিতে যোগ দিয়েছেন।

২০১৪-এ একজন ব্যবসায়ীর ছদ্মবেশে স্টিং অপারেশনটি করেন ম্যাথু স্যামুয়েলস, অনেক তৃণমূল নেতাকে টাকা দেওয়ার প্রস্তাব দিতে দেখা গিয়েছিল তাঁকে। ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে, রাজ্যে এই ভিডিওটি প্রকাশ্যে আসে, তৃণমূল নেতাদের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। ৫২ ঘন্টার ভিডিও ফুটেজে, ১৩জন ব্যক্তিকে মোট ৬০.৫ লক্ষ টাকা নিতে দেখা গিয়েছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.