This Article is From May 28, 2020

"বহুৎ কুছ হোতা হ্যায়", বলিউডের হিট মুভির ছবি ব্যবহার করে পুলিশের করোনা সতর্কবার্তা

Nagpur Police: কোভিড- ১৯ এর বিস্তার রোধে নাগপুর পুলিশ গত মাসে বাড়ি থেকে বের হতে গেলে নাগরিকদের মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করে

Kuch Kuch Hota Hai: করোনা সতর্কতায় "কুছ কুছ হোতা হ্যায়" থেকে এই স্টিল ছবিটি ব্যবহার করেছে নাগপুর পুলিশ

হাইলাইটস

  • কুছ কুছ হোতা হ্যায় মুভির দৃশ্যে এবার করোনা সতর্কতা
  • নাগপুর পুলিশ ব্যবহার করছে বলিউডের ওই ছবির একটি দৃশ্য
  • মাস্ক না পরে কোনওভাবেই ঘর থেকে বের হওয়া যাবে না, ঘোষণা নাগপুর পুলিশের
নয়া দিল্লি:

যেভাবে করোনা সংক্রমণ (Coronavirus) গোটা দেশে ছড়িয়ে পড়ছে তাতে এর থেকে বাঁচতে মাস্ক ব্যবহার করা, মানুষের মধ্যে এক অপরের সঙ্গে দূরত্ব বজায় রাখা, নিয়মিত হাত ধোওয়া সহ অন্যান্য নিয়মগুলো মেনে চলা ছাড়া আর কোনও উপায় নেই। করোনা সতর্কতা এবং সামাজিক বিধিনিষেধের বার্তা সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দেওয়ার জন্যে নানাভাবে চেষ্টা করছে পুলিশ প্রশাসন। এবার নাগপুর পুলিশও (Nagpur Police) করোনার সতর্কবার্তা আমজনতার মধ্যে ছড়িয়ে দিতে এক অভিনব উপায় (Meme) অবলম্বন করলো। কথায় বলে, চলচ্চিত্র সবসময়ই মানুষের মনে খুব তাড়াতাড়ি ছাপ ফেলতে পারে। এবার তাই সেই সূত্র মেনেই বলিউডের সুপারহিট মুভি "কুছ কুছ হোতা হ্যায়" (Kuch Kuch Hota Hai) -এর সাহায্য নিলেন নাগপুরের পুলিশ কর্মীরা। 

টানা সপ্তম দিন ৬,০০০ ছাড়াল দেশের দৈনিক করোনা সংক্রমণ: ১০ তথ্য

এমনিতেই কোভিড- ১৯ এর বিস্তার রোধে নাগপুর পুলিশ গত মাস থেকেই নাগরিকদের বাড়ি থেকে বের হতে গেলে মাস্ক পরা বাধ্যতামূলক বলে ঘোষণা করে। এবার আরও বেশি করে সচেতনতার বার্তা মানুষের কাছে পৌঁছে দিতে "কুছ কুছ হোতা হ্যায়" চলচ্চিত্রটির একটি দৃশ্যকে মিম আকারে ব্যবহার করেছে পুলিশ প্রশাসন।১৯৯৮ সালে নির্মিত ওই ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খান, কাজল এবং রানি মুখোপাধ্যায়।

লকডাউন ৪ শেষ হলে কী পদক্ষেপ, আলোচনায় ব্যস্ত প্রধানমন্ত্রীর দফতর

বুধবার টুইটারে পোস্ট করা মিমে দেখা যাচ্ছে ওই ছবিটির একটি দৃশ্য, যেখানে নায়ক শাহরুখ খান কাজলকে বুকে জড়িয়ে ধরে রয়েছেন এবং অন্যদিকে একই সঙ্গে রানি মুখোপাধ্যায়ের হাতও টেনে ধরে রেখেছেন।

পুলিশ শাহরুখ খানকে "ইউ" অর্থাৎ আপনি, কাজলকে "গোয়িং আউট" অর্থাৎ চলে যাচ্ছে এবং রানি মুখোপাধ্যায়কে "মাস্ক" হিসাবে চিহ্নিত করেছে। আসলে এর মাধ্যমে নাগপুর পুলিশ এই বার্তাটি দেওয়ার চেষ্টা করেছে যে কেউ বাইরে যাওয়ার সময় মাস্ক পরতে ভুলবেন না।

"এই বন্ধনটি ভাঙতে দিও না ... কিঁউকি, বহুৎ কুছ হোতা হ্যায় (কারণ, অনেক কিছু হয়)" নাগপুর পুলিশ মাইক্রো ব্লগিং সাইটে ওই মেমটির এই ক্যাপশনই দিয়েছে।

নাগপুরে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৬১২ জন এবং এরই মধ্যে ওই মারণ রোগের প্রকোপে মৃত্যু হয়েছে ১০ জনের।

.