লোকসভায় মোদির শপথের সময় ‘‘মোদি, মোদি’’ হর্ষধ্বনি

কয়েকটি গুরুত্বপূর্ণ বিল এবার পেশ করা হবে যার মধ্যে অন্যতম হল তিন তালাককে বেআইনি ঘোষণা করা।

 Share
EMAIL
PRINT
COMMENTS

লোকসভায় শপথ নিলেন নরেন্দ্র মোদি।


নয়াদিল্লি: 

হাইলাইটস

  1. মোদির শপথগ্রহণের মুহূর্তে শোনা গেল ‘‘মোদি, মোদি’’ ধ্বনি
  2. কয়েকটি গুরুত্বপূর্ণ বিল এবার পেশ করা হবে লোকসভায়।
  3. মোদি বারাণসী কেন্দ্র থেকে ৬ লক্ষেরও বেশি ভোটে জিতেছেন।

সপ্তদশ লোকসভার প্রথম অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) শপথগ্রহণের মুহূর্ত বিপুল হর্ষধ্বনিতে ভরে উঠল। এদিন নিম্ন কক্ষে প্রধানমন্ত্রী মোদি (Narendra Modi) যখন শপথ নিতে ওঠেন, তখন বিজেপি (BJP) সাংসদরা ‘মোদি, মোদি' চিৎকার করতে থাকেন। মোদি শপথগ্রহণ করতে এসে বলেন, ‘‘আমি, নরেন্দ্র দামোদরদাস মোদি, যাঁকে লোকসভার সদস্য হিসেবে নিয়োগ করা হয়েছে, অঙ্গীকার করছি সংবিধান মেনে আমার কর্তব্য পালন করব।'' নির্বাচনের পরে আজই শুরু হল সংসদের প্রথম অধিবেশন।

কয়েকটি গুরুত্বপূর্ণ বিল এবার পেশ করা হবে যার মধ্যে অন্যতম হল তিন তালাককে বেআইনি ঘোষণা করা।

অন্য সাংসদদের মধ্যে সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং স্মৃতি ইরানিও আজ শপথগ্রহণ করেন।

বস্ত্র এবং নারী ও শিশু কল্যাণমন্ত্রী স্মৃতি ইরানি শপথগ্রহণের সময় দীর্ঘক্ষণ হাততালি পান। মোদি ও রাজনাথ সিংহ-ও নিজেদের টেবিল চাপড়ে স্মৃতিকে অভিনন্দন জানান।

হিন্দিতে শপথগ্রহণের পর স্মৃতি অস্থায়ী স্পিকার বীরেন্দ্র কুমারকে অভিবাদন জানান। সেই সঙ্গে বিরোধী নেতৃবৃন্দ যেমন ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধীকেও তিনি অভিবাদন জানান। সোনিয়া হাত জোড় করে অভিবাদন বিনিময় করেন। অমেঠীতে যাঁকে হারিয়ে স্মৃতি সংসদে প্রবেশের অধিকার পেয়েছেন সেই রাহুল গান্ধী আজ অনুপস্থিত ছিলেন।

বিজেপির নেতৃত্বাধীন এনডিএ বিপুল আসনে জয়ী হয়ে ক্ষমতায় এসেছে। স্বয়ং মোদি উত্তরপ্রদেশের বারাণসী কেন্দ্র থেকে ৬ লক্ষেরও বেশি ভোটে জিতেছেন।

সংসদীয় অধিবেশনের আগে মোদি বিরোধীদের আসনসংখ্যা নিয়ে বিব্রত হতে বারণ করেন। প্রধানমন্ত্রী বলেন, ‘‘যখন আমরা সংসদে আসি, তখন আমাদের পক্ষ ও বিপক্ষ (সরকার ও বিরোধী) ভুলে যাওয়া উচিত এবং কাজ করা উচিত দেশের বৃহত্তর স্বার্থে। যে কোনও বিষয়কেই নিষ্পক্ষ (নিরপেক্ষ) মনোভাব নিয়ে দেখা উচিত এবং দেশের বৃহত্তর স্বার্থের জন্য কাজ করা উচিত।''

সংসদে প্রবেশের আগে সাংবাদিকদের তিনি বলেন, ‘‘বিরোধীদের নিজেদের সংখ্যা নিয়ে বিব্রত হওয়ার দরকার নেই। আমি আশা করব তারা সক্রিয় ভাবে কথা বলবে ও কক্ষের কাজে অংশ নেবে।''



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................