"কোনও রাজ্যেই কংগ্রেসের সঙ্গে জোটের প্রশ্নই নেই", জানিয়ে দিলেন মায়াবতী

কংগ্রেসের (Congress) সঙ্গে কোনও রাজ্যেই জোট করবে না তাঁর দল বহুজন সমাজ পার্টি (Bahujan Samaj Party), মঙ্গলবার এই কথা সাফ জানিয়ে দিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী (Mayawati)।

উত্তরপ্রদেশ নেত্রী মায়াবতী জানিয়ে দিলেন কংগ্রেসের সঙ্গে জোট করবে না মায়াবতী

লখনউ:

কংগ্রেসের (Congress) সঙ্গে কোনও রাজ্যেই জোট করবে না তাঁর দল বহুজন সমাজ পার্টি (Bahujan Samaj Party), মঙ্গলবার এই কথা সাফ জানিয়ে দিলেন বহুজন সমাজ পার্টির নেত্রী মায়াবতী (Mayawati)। আজ সকালে বহুজন সমাজ পার্টির কয়েকজন গুরুত্বপূর্ণ নেতার সঙ্গে বৈঠকের পর প্রেস বিবৃতি দিয়ে এই কথা বলেন 'বহেনজি'। ওই প্রেস বিবৃতিতে স্পষ্টভাষায় বলা হয়েছে, "বৈঠকেই এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে যে, কোনও অবস্থাতেই কোনও রাজ্যে কংগ্রেসের সঙ্গে জোটগঠন করার পথেই যাবে না বহুজন সমাজ পার্টি"। এছাড়া ওই বিবৃতিতে আরও জানানো হয়, মায়াবতী (Mayavati) জানিয়েছেন, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও উত্তরাখণ্ডে পারস্পরিক বিশ্বাস ও সদিচ্ছার ওপর নির্ভর করেই গড়ে উঠেছে সপা-বসপা জোট। এটি হল একমাত্র জোট যা সমাজকে ইতিবাচক পরিবর্তনের পথে নিয়ে যাবে। শুধু তাই নয়, এটিই হল একমাত্র জোট, যারা বিজেপিকে হারানোর ক্ষমতা রাখে।

আরও পড়ুনঃ গান্ধী চাইতেন কংগ্রেস ভেঙে যাক, ব্লগে দাবি মোদীর

ওই প্রেস বিবৃতিতে আরও জানানো হয়, বহু রাজনৈতিক দলই নির্বাচনের আগে মায়াবতীর সঙ্গে হাত মেলাতে উদগ্রীব। কিন্তু, মায়াবতী এমন কিছু করতে রাজি নন, যা, কেবলমাত্র নির্বাচনের জন্য কাজে দেবে, বহুজন সমাজ পার্টির জন্য নয়। 

প্রসঙ্গত, গত জানুয়ারিতে অখিলেশ যাদবের সঙ্গে জোট করার পর মায়াবতী বলেছিলেন, এর আগেও কংগ্রেসের সঙ্গে জোট করেছি। কিন্তু, তাতে বহুজন সমাজ পার্টির কোনও লাভই হয়নি। 

২০১৭ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করে ভরাডুবি হওয়া অখিলেশ অবশ্য রাহুল গান্ধীর দল নিয়ে কোনও কথাই বলতে চান না।

 

 

 

More News