This Article is From Nov 24, 2018

রামমন্দির নির্মাণ নিয়ে অযোধ্যায় বিশাল সভা শিবসেনা ও বিশ্ব হিন্দু পরিষদের

চাপা উত্তেজনায় তেতে আছে অযোধ্যা। দুটি বড় ঘটনা ঘটতে চলেছে উত্তরপ্রদেশের এই শহরে আজ ও কাল। দুটোই রামমন্দিরকে কেন্দ্র করে।

সরযু নদীর তীরের আরতিতে আজ অংশ নেবেন উদ্ধব ঠাকরে।

হাইলাইটস

  • আজকে অযোধ্যায় শিবসেনার সভায় অংশ নেবেন উদ্ধব ঠাকরে
  • রবিবার অযোধ্যায় বিরাট মহাসভার আয়োজন বিশ্ব হিন্দু পরিষদের
  • রাম মন্দির নির্মাণ নিয়ে কেন্দ্রের ওপর চাপ তৈরি করতে বিশাল ধর্মীয় সমাবেশ
অযোধ্যা:

চাপা উত্তেজনায় তেতে আছে অযোধ্যা। দুটি বড় ঘটনা ঘটতে চলেছে উত্তরপ্রদেশের এই শহরে আজ ও কাল। দুটোই রামমন্দিরকে কেন্দ্র করে। প্রথমটি করবে শিবসেনা৷ আজ অযোধ্যায় দু'দিনের সফরে আসছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। শিবসেনা প্রধান রাম জন্মভূমিতে বসে প্রার্থনা করবেন। অংশ নেবেন সরযু নদীর তীরে হওয়া আরতিতেও। কথা বলবেন সেখানকার সাধু এবং সাধারণ মানুষের সঙ্গে। তিনি পুনের শিবনেরি দূর্গের মাটি ভর্তি করে আনছেন একটি পাত্রে। যে মাটি রাম জন্মভূমির মোহান্ত অথবা পুরোহিতদের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। 

উত্তরপ্রদেশে শিবসেনার রাজনৈতিক অস্তিত্ব প্রায় নেই বললেই চলে। শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেন, "আমরা ১৭ মিনিট ধূলিসাৎ করে দিয়েছিলাম বাবরি মসজিদ। একটা কাগজ বানাতে আর কত সময় লাগবে? আর অর্ডিন্যান্স পাশ করানোর কথাই যদি বলেন, তাহলে বলতে হয়, রাষ্ট্রপতি ভবন থেকে উত্তরপ্রদেশ পর্যন্ত সব জায়গাতেই বিজেপিই রয়েছে! আর কী চান আপনারা?"

যদিও, অযোধ্যায় আজকের থেকেও বড় সভাটি আছে আগামীকাল। বিশ্ব হিন্দু পরিষদ যার মূল উদ্যোক্তা। যার নাম- ধর্ম সংসদ। বিশ্ব হিন্দু পরিষদ জানিয়েছে ১৯৯২ সালে বাবরি মসজিদ ভাঙার পর এটাই হবে সাধু ও সমর্থকদের সবথেকে বড় জমায়েত। ডানপন্থী সংগঠনটি জানিয়েছে, এই জমায়েতের মূল লক্ষ্য রামমন্দির নির্মাণ নিয়ে আলোচনাকে ইতিবাচকভাবে এগিয়ে নিয়ে যাওয়া।

f7ccn088

 

.