This Article is From Jul 24, 2019

কেন্দ্রীয় সরকার স্বৈরাচারী শাসন চালাচ্ছে, অভিযোগ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

"সরকারের বিরুদ্ধে যাঁরাই কথা বলবে তাঁদেরই জাতীয়তা-বিরোধী বলা হবে কেন", প্রশ্ন তোলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

কেন্দ্রীয় সরকার স্বৈরাচারী শাসন চালাচ্ছে, অভিযোগ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র

নয়া দিল্লি:

কেন্দ্রীয় সরকার (Central Government) স্বৈরাচারী শাসন চালাচ্ছে, লোকসভায় দাঁড়িয়ে (Lok Sabha) এমন অভিযোগ করলেন তৃণমূল সাংসদ (TMC leader) মহুয়া মৈত্র। বিরোধীদর কণ্ঠরুদ্ধ করতে চাইছে সরকার এবং নিজেরা অপপ্রচার চালিয়ে স্বৈরাচারী শাসন কায়েম করতে চাইছে দেশে, অবৈধ আইন (প্রতিরোধ) সংশোধন বিল, ২০১৯ নিয়ে লোকসভায় বক্তব্য পেশের সময় এমন অভিযোগ করতে শোনা যায় তৃণমূল কংগ্রেসের ওই সাংসদকে (Mahua Moitra)। "সরকারের বিরুদ্ধে যাঁরাই কথা বলবে তাঁদেরই জাতীয়তা-বিরোধী (anti-national) বলা হবে কেন" এমন প্রশ্নও করতে শোনা যায় তাঁকে। তবে তাঁর এই অভিযোগের পরেই সরব হয়ে ওঠেন শাসক দলের সাংসদরা। সরকারের তরফ থেকে বলা হয় মহুয়া মৈত্র যে অভিযোগ করেছেন তা তাঁকে প্রত্যাহার করে নিতে হবে।

"প্রিয় প্রধানমন্ত্রী...": জয় শ্রী রাম বিতর্কে মোদিকে চিঠি লিখলেন অপর্ণা সেন, রামচন্দ্র গুহরা

কিন্তু মহুয়া মৈত্র তাঁর মন্তব্যে অটল থেকেই বলেন: "আমি আমার বক্তব্য ফিরিয়ে নেব না। এমন হতেই পারে যে কেউ সরকারের বিরুদ্ধে কথা বলছে, কিন্তু তার মানে এই নয় যে সে বা তাঁরা ভারত বিরোধী কথা বলছে ", বলেন তিনি।

অবৈধ আইন (প্রতিরোধ) সংশোধন বিল, ২০১৯ নিয়ে লোকসভায় (Lok Sabha) বক্তব্য পেশের সময় তৃণমূল সাংসদ বলেন, "এই বিলের মাধ্যমে কোনও রকম কোনও প্রক্রিয়া বা তদন্ত না করেই যে কোনও ব্যক্তিকে জঙ্গি আখ্যা দেওয়া সম্ভব"।

“কোনও বিবেচনা না করেই” সংসদে আরটিআই বিল পাস করছে কেন্দ্র, বললেন ডেরেক ও”ব্রায়েন

এর আগে আজ অর্থাৎ বুধবারই প্রধানমন্ত্রীকে দেশের সামগ্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি লেখেন অপর্ণা সেন সহ ৪৯ জন বিশিষ্ট ব্যক্তিদের একটি দল। তাঁরা সেই চিঠিতে এ কথাও লেখেন যে, সরকারের (Central Government) সমালোচনা করার মানে এই নয় যে তাঁরা জাতীয়তা বিরোধী (anti-national) । এ বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দৃষ্টি আকর্ষণ করেন তাঁরা।

.