This Article is From Sep 27, 2019

Mahalaya 2019: ছোটদের মন জয় করতে মা আসছেন অ্যানিমেশনে?

তাও আবার একটা নয়, দু-দুটো অ্যানিমেশন। কাল সকাল ৯টা থেকে ১০টা ছোট্ট চোখগুলো ডুব দেবে জি বাংলার অ্যানিমেশনের দুনিয়ায়। সেখানে ওই সময় দেখানো হবে ‘ছোটদের মহালয়া’।

Mahalaya 2019: ছোটদের মন জয় করতে মা আসছেন অ্যানিমেশনে?

Mahalaya 2019: ‘ছোটদের মহালয়া’

কলকাতা:

তাও আবার একটা নয়, দু-দুটো অ্যানিমেশন। কাল সকাল ৯টা থেকে ১০টা ছোট্ট চোখগুলো ডুব দেবে জি বাংলার (Zee Bangla) অ্যানিমেশনের দুনিয়ায়। সেখানে ওই সময় দেখানো হবে ‘ছোটদের মহালয়া' (Chhotoder Mahalaya)। যেখানে মা দুগ্গা আসবেন তাঁর ছেলে-মেয়ে বাহনদের নিয়ে। সঙ্গে থাকবে মন ভোলানো দুটো ছোট গপ্পো। প্রথম অ্যানিমেশন ‘বাহন পাড়ায় বিনায়ক‘-এ আট বছরের ছোট্ট ছেলে বিনায়ক যাবে তাদের জমিদার বাড়ির হারিয়ে যাওয়া সোনার দেবীমূর্তির খোঁজে। কারণ, তাঁদের বাড়ির ষাট বছরের পুরোহিত দাদুর কাঁধে চুরির দায় চেপেছে যে এর ফলে। বাহন পাড়ায় গিয়ে নেংটির সঙ্গে সব্বার আগে দেখা হল বিনায়কের। আর কার কার সঙ্গে দেখা হল? কী কী ঘটনা ঘটল তার সঙ্গে? উঁহু, আজ এটুকুই। কাল সক্কাল সক্কাল উঠে পরে বাকিটা দেখে নিও ছোটপর্দায়।

Durga Puja 2019: '১২ মাসে ১২ রূপে দেবীবরণ', মহালয়ায় ছোটপর্দায় শুভশ্রী, মানালি

এবার অ্যানিমেশন ২। এই পর্বে অলির মা তাঁর দুই ছেলেমেয়েকে শোনাবেন মা দুগ্গা আর মা কালীর গপ্পো। তোমরা বলত, এই দুই কি এক, না আলাদা? না জানলে কাল দেখতে ভুলো না ‘মা দুগ্গা মা কালী‘। অলি আর তার দাদাকে ওদের মা গপ্পো করে বলবেন, মা দুগ্গা কীভাবে মহিষাসুর বধ করে দেবতাদের বাঁচিয়েছিলেন। আর মা কালী রক্তবীজকে।

.