Loksabha Election 2019: বিরোধী দলের বৈঠকে ২৩ মে, আয়োজক খোদ সনিয়া গান্ধী

Election 2019: ডিএমকের এমকে স্ট্যালিনকে চিঠি লিখেছেন সনিয়া গান্ধী।সূত্রের খবর, জনতা দল সেকুলার, এনসিপি সহ মায়াবতী, অখিলেশ যাদবকেও চিঠি লিখেছেন তিনি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Loksabha Election 2019: বিরোধী দলের বৈঠকে ২৩ মে, আয়োজক খোদ সনিয়া গান্ধী

General Election 2019: ভোটের ফলাফল এগিয়ে আসতেই বিরোধী দলগুলিকে একজোট করার কাজ শুরু করে দিয়েছেন সনিয়া গান্ধী।


নিউ দিল্লি: 

লোকসভা নির্বাচনের(Loksabha Election 2019) ভোটগ্রহণ পর্ব প্রায় শেষের পথে। রবিবার শেষ দফার ভোট। ২৩ মে সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফল(Election Result 2019)। ওইদিনই নয়াদিল্লিতে বিরোধী দলের নেতাদের নিয়ে বৈঠক ডেকেছে কংগ্রেস। সেই বৈঠকের দায়িত্ব নিয়েছেন খোদ সনিয়া গান্ধী(Sonia Gandhi)। ডিএমকে নেতা এম কে স্ট্যালিনকে ইতিমধ্যেই চিঠি লিখেছেন তিনি। ২০১৭ এ কংগ্রেস সভাপতি পদে অভিষেক হয় রাহুল গান্ধীর, তবে ইউপিএ-র চেয়ারপার্সন রয়েই গিয়েছেন সনিয়া। লোকসভা নির্বাচনে যদি কোনও দলই ম্যাজিক ফিগার না ছুঁতে না পারে, সেক্ষেত্রে বিরোধী দলগুলির সঙ্গে ঐক্যতমে পৌঁছানোর চেষ্টা শুরু করে দিয়েছেন সনিয়া গান্ধী (Sonia Gandhi)।

Lok Sabha Election 2019ঃ একই জায়গায় বিদ্যাসাগরের নতুন মূর্তি নির্মাণের প্রতিশ্রুতি দিলেন মোদী

এছাড়াও সূত্রের খবর, জনতা দল সেকুলার, শরদ পাওয়ারের এনসিপি, এবং উত্তরপ্রদেশে জোটে থাকা দুই দল সমাজবাদী পার্টি ও বহুজন সমাজবাদী পার্টির অখিলেশ যাদব ও মায়াবতীকেও চিঠি দিয়েছেন ইউপিএ চেয়ারপার্সন।  চলতি নির্বাচনে প্রচারপর্বে জোরদার লড়াইয়ে নেমেছেন রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী, সেদিক থেকে কিছুটা দূরেই রয়েছে সনিয়া গান্ধী(Sonia Gandhi)। ফলাফলের দিন এগিয়ে আসতেই জোটসঙ্গীদের সঙ্গে সমন্বয় গড়ে তোলার চেষ্টায় নেমে পড়েছে কংগ্রেস, অনেক দলই কংগ্রেস সম্পর্কে এখনও পর্যন্ত নীরব অথবা দূরত্ব বজায় রেখে চলেছে।

Lok Sabha Polls 2019: আদর্শ আচরণ বিধি এখন মোদী কোড অফ মিস কনডাক্টে পরিণত হয়েছে দাবি বিরোধীদের

২৩ মে বিরোধী দলের বৈঠকে উপস্থিত থাকতে পারেন এম চন্দ্রবাবু নাইডু এবং শারদ পাওয়ার। এছাড়াও তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির কে চন্দ্রশেখর রাও, বিজেডির নবীন পট্টনায়েক, এবং ওয়াই এস আর কংগ্রসের জগনমোহন রেড্ডির সঙ্গেও যোগাযোগ করেছে কংগ্রেস। সূত্রের খবর, গোয়ায় ঘটনার পুনরাবৃত্তি চায় না কংগ্রেস। গোয়া বিধানসভা নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আত্মপ্রকাশ করেছিল কংগ্রেস। যদিও সরকার গড়তে পারে নি তারা। গোয়ায় জোটসঙ্গী, ছোটো আঞ্চলিক দল এবং নির্দলদের নিয়ে সরকার গঠন করে কংগ্রেস।

Loksabha Elections 2019: তৃণমূলের আমলে পশ্চিমবঙ্গে গণতন্ত্র গুণ্ডাতন্ত্রে রূপান্তরিত হয়েছেঃ বিজেপি

২৩ ম ফলাফলের(Election Result 2019) পর “কোনও সময় নষ্ট করতে” চায় না কংগ্রেস। বিরোধীদের সবদলই যাতে প্রস্তুত থাকে, সেই কারণে, এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা। বিরোধী বৈঠকে উপস্থিত নাও থাকতে পারেন প্রধান তিন বিরোধী নেতানেত্রী, মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee), মায়াবতী(Mayawati), এবং সমাজবাদী পার্টির অখিলেশ যাদব। সূত্রের খবর, চন্দ্রবাবু নাইডুকে মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) বলেছেন, ফলাফলের আগে এই ধরণের বৈঠক করার কোনও প্রয়োজন নেই।

প্রধানমন্ত্রীত্ত্বের দৌড়ে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) এবং মায়াবতী(Mayawati)। তবে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নাম প্রস্তাব করেছেন এম কে স্ট্যালিন।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................