This Article is From Apr 18, 2019

তৃণমূলের মূল লক্ষ্যই হল বিজেপিকে সমর্থন দেওয়া: সোমেন মিত্র

সোমেন বলেন, শুনুন, তৃণমূলের প্রতিটি পদক্ষেপই অতি হিসাব করে ফেলা। ওদের মূল লক্ষ্য হল বিজেপিকে সমর্থন দেওয়া।

তৃণমূলের মূল লক্ষ্যই হল বিজেপিকে সমর্থন দেওয়া: সোমেন মিত্র

"বাংলায় সবাই জানে যে, আরএসএস-বিজেপি’র সঙ্গে বোঝাপড়া আছে তৃণমূলের", বলেন সোমেন

কলকাতা:

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ফের তোপ দাগলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তাঁর কথায়, যেমনই অবস্থা হোক সরকার গড়ার জন্য কখনওই মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের সঙ্গে হাত মেলাবে না কংগ্রেস। আরএসএস ও বিজেপির ‘সবথেকে বড় শরিক মমতা বন্দ্যোপাধ্যায়, এ কথা জানিয়ে সোমেন সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেন, বিজেপি-বিরোধী শক্তি হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর দল তৃণমূল কংগ্রেস সমস্ত ভরসা হারিয়ে ফেলেছে। তিনি বলেন, “আমি অত্যন্ত দায়িত্ব নিয়ে এই কথাটি বলতে পারি যে, পরবর্তী সরকার গড়ার জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা আমরা না পেলেও কোনওভাবেই তৃণমূলের সঙ্গে হাত মেলাব না। আমাদের সত্যিই তৃণমূলের সমর্থনের দরকার নেই। ইউপিএ জোট তার নিজের ক্ষমতাতেই সরকার গঠন করবে”।

চোপড়ায় অশান্তি, সেলিমের গাড়ি ভাঙচুর, কাঁদানে গ্যাস

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে একাধিকবার দাবি করেছেন যে, তাঁর সমর্থন ছাড়া কংগ্রেস কিছুতেই সরকার গড়তে পারবে না। গত জানুয়ারি মাসে ব্রিগেডে বিজেপি-বিরোধী দলগুলিকে নিয়ে বিশাল জনসভা করেছিলেন তিনি। কিন্তু, সেখানে উপস্থিত ছিলেন না কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। যিনি স্বয়ং কংগ্রেসের প্রধানমন্ত্রী প্রার্থী।

যদিও, ওই জনসভায় কংগ্রেস তার দুই বিশ্বস্ত ‘সৈনিক' মল্লিকার্জুন খারগে এবং অভিষেক সিঙ্ঘভিকে পাঠিয়েছিল। তাঁদের সঙ্গে একটি চিঠিও দেওয়া হয়, যার মারফৎ, মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘সর্বদলীয় সমাবেশ'কে সমর্থন জানিয়েছিলেন রাহুল গান্ধী।

সোমেন বলেন, “শুনুন, তৃণমূলের প্রতিটি পদক্ষেপই অতি হিসাব করে ফেলা। ওদের মূল লক্ষ্য হল বিজেপিকে সমর্থন দেওয়া। এবং, সেটা শুধু বাংলায় নয়, গোটা দেশেই। বিজেপির সবথেকে বড় এবং বিশ্বস্ত শরিক হলেন মমতা বন্দ্যোপাধ্যায়”।

‘প্রথম স্ত্রীর নাম কেন এফিডেভিটে নেই?' কাকে ব্যক্তিগত আক্রমণ করলেন মমতা?

৭৭ বছর বয়সী এই বর্ষীয়ান কংগ্রেস নেতা তারপর আরও একধাপ এগিয়ে বলেন, “আরে এই কথা তো বাংলায় সবাই জানে যে, আরএসএস-বিজেপি'র সঙ্গে বোঝাপড়া আছে তৃণমূলের। বিজেপি ও আরএসএসের বিরুদ্ধে লড়াই করার জন্য যে ভরসার জায়গাটা তৈরি হওয়া দরকার মানুষের মনে, তা তো তৃণমূল তৈরি করতে পারেনি। বরং, মমতা এখন, নির্বাচন পরবর্তী সময়ে কীভাবে বিজেপিকে সাহায্য করবেন, তার ছক কষে যাচ্ছেন। সব খবরই রয়েছে আমাদের কাছে”।

তাঁর প্রশ্ন, “কংগ্রেস নেতা আব্দুল মান্নান একটি মামলা করার পর চিটফান্ড কেলেঙ্কারি নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। কিন্তু গত পাঁচ বছরে সিবিআই কী তদন্ত করল? কী-ই বা পেল তারা? উত্তর, শূন্য! এটাই কি দুই দলের মধ্যে সমঝোতার উপযুক্ত উদাহরণ নয়”?



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.