জোট নিয়ে কংগ্রেসের মত জানতে আজ বিকেল পর্যন্ত অপেক্ষা করবে বামেরা

বেশির ভাগ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দেওয়ার পরও কংগ্রেসের সঙ্গে জোটের দরজা খোলা রাখছে বামেরা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
জোট নিয়ে কংগ্রেসের মত জানতে আজ বিকেল পর্যন্ত অপেক্ষা করবে বামেরা

রায়গঞ্জ – মুর্শিদাবাদ সহ ১১ আসনে প্রার্থী  ঘোষণা করে দেয়  কংগ্রেস


কলকাতা: 

হাইলাইটস

  1. জোট নিয়ে কংগ্রেসের মত জানতে আজ বিকেল পর্যন্ত অপেক্ষা করবে বামেরা
  2. আরও ১৩ টি আসনের জন্য নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করেছে বামেরা
  3. রায়গঞ্জ – মুর্শিদাবাদ সহ ১১ আসনে প্রার্থী ঘোষণা করে দেয় কংগ্রেস

বেশির ভাগ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে দেওয়ার পরও কংগ্রেসের সঙ্গে জোটের (Alliance) দরজা খোলা রাখছে বামেরা। আজ বিকেল পর্যন্ত অপেক্ষা করার  সিদ্ধান্ত হয়েছে বলে জানা  গিয়েছে। প্রথমে  ২৫টি পরে আরও ১৩ টি আসনের জন্য নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করেছে  বামেরা। এখন বাকি আছে কংগ্রেসের দখলে থাকা চারটি আসন। লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2019)  জোট নিয়ে আলোচনার সময়ই দু'তরফে কথা হয়েছিল মোট আসনের মধ্যে ৬টিকে বাদ রেখে  জোট নিয়ে আলোচনা হবে। এই ছ'টির মধ্যে ২০১৪ সালে  বামেরা জিতেছিল দুটিতে আর চারটি ছিল  কংগ্রেসের দখলে। কিন্তু কংগ্রেস একা লড়ার সিদ্ধান্ত নেওয়ার পর এই চারটি আসন ছাড়া অন্য সবগুলিতে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বামেরা।

২৫ ঘণ্টা পর ঘেরাও মুক্ত যাদবপুর, ক্যাম্পাস ছাড়লেন উপাচার্য, রেজিস্ট্রার

 

এর আগে রায়গঞ্জ – মুর্শিদাবাদ সহ ১১ আসনে প্রার্থী  ঘোষণা করে দেয়  কংগ্রেস। তখনই  বাম এবং কংগ্রেসের মধ্যে  জোট- সম্ভবনা কার্যত শেষ হয়ে যায়। জোট নিয়ে আলোচনা শুরুর প্রথম দিন থেকে সিপিএম বলে আসছে  এই দুটি আসন তাদের দখলে  আছে । তাই প্রার্থীও তারাই দেবে। কংগ্রেস প্রথমে রাজি হয়ে যায়। কিন্তু অন্য আসন নিয়েও জটিলতা দেখা দেয়। আর তাই এই দুই আসনেও প্রার্থী দিল কংগ্রেস। আগে ঠিক হয়েছিল ২০১৪ সালে বামেদের জেতা দুটি এবং কংগ্রেসের জেতা ৪টি আসন বাদ রেখে লড়াই হবে। কিন্তু জোট না হওয়ায় সেই সম্ভবনা রইল না । রায়গঞ্জ  থেকে কংগ্রেস প্রার্থী হচ্ছেন  দীপা দাসমুন্সি এবং মুর্শিদাবাদ থেকে লড়ছেন আবু হেনা।  এর বাইরে প্রার্থী তালিকায় থাকছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় – সহ আরও কয়েকজন।
এরই মধ্যে সোমবার বেশি রাতে জোট নিয়ে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির সঙ্গে  কথা  হয়েছে  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর। তার আগে  বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু সোমবার সন্ধ্যায় বলেন আমরা আশা করি শুভ বুদ্ধির  উদয় হবে। বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে  রুখে  দাঁড়াতে এই জোট যে কত গুরুত্বপূর্ণ তা  বুঝবে কংগ্রেস। এরপর মঙ্গলবার বৈঠকে  বসে রাজ্য বামফ্রন্ট। সেখানেই বুধবার পর্যন্ত অপেক্ষা করা হবে বলে  সিদ্ধান্ত নেওয়া হয়েছে।      

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................