Elections 2019: কলকাতায় “হিংসার ছোট্টো ঘটনা” হয়েছে, বললেন মুনমুন সেন

Lok Sabha elections 2019: ২০১৪ লোকসভা ভোটে বাঁকুড়ায় ৯ বারের সাংসদ বাসুদেব আচারিয়াকে হারিয়ে ঘাসফুল ফুটিয়েছিলেন মুনমুন সেন (Moon Moon Sen) ।

 Share
EMAIL
PRINT
COMMENTS

লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিনেত্রী তথা রাজনীতিবিদ মুনমুন সেন।


নিউ দিল্লি: 

রবিবার সারা দেশের পাশাপাশি এ রাজ্যে শেষ দফার ভোটগ্রহণ। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্র থেকে বিক্ষিপ্ত হিংসার খবর মিলেছে। তারমধ্যেই তৃণমূল প্রার্থী মুনমুন সেনের(Moon Moon Sen)  মন্তব্য, কলকাতার “হিংসা ছোট্টো ঘটনা”। গত মঙ্গলবার কলকাতায় বিজেপি সভাপতি অমিত শাহের রোড শো এবং তাকে কেন্দ্র করে হিংসা এবং পরে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে দেশজুড়ে বিতর্কের ঝড় উঠেছে। তা নিয়ে মন্তব্য করতে গিয়েই মুনমুন সেন(Moon Moon Sen)  বললেন, কলকাতায় “হিংসার ছোট্টো ঘটনা” হয়েছে। এদিন নিজের ভোট দিতে কলকাতায় আসেন চিত্রতারকা, সেখানে NDTV-এর প্রশ্নের উত্তরে তিনি বলেন, “গত ৬ বছরে বাংলার মানসিকতা মেরুকরণ হচ্ছে, বাঙালিরা এমনটা ছিল না। অন্যান্য রাজ্যের মতো হিংসার ছোটোখাটো ঘটনা হতে পারে, কিন্তু উত্তরপ্রদেশে গত পাঁচ বছরে হিংসা নিয়ে কেউ কথা বলে না...এটা হিংসার একটা খুব ছোট্ট ঘটনা”।

Loksabha Election 2019: বড় অঘটন না ঘটলেও অশান্তির ছায়াতেই ভোট পশ্চিমবঙ্গে

গত সপ্তাহে কলকাতায় রোড শো করেন বিজেপি সভাপতি অমিত শাহ। বিদ্যাসাগর কলেজের সামনে দিয়ে যাওয়ার সময় ঝামেরা সূত্রপাত হয়। সংঘর্ষে ভাঙা পড়ে বিদ্যাসাগরের মূর্তি(Vidyasagar Statue Vendalism)। তা নিয়ে শুরু হয় প্রবল রাজনৈতিক চাপানউতোর। তারমধ্যেই নির্বাচন কমিশনের তরফে শেষ দফার ভোট প্রচারের সময় একদিন কমিয়ে দেওয়া হয়। প্রচারের সময়সীমা কমিয়ে দেওয়া নিয়ে নির্বাচন কমিশনের বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূলনেত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির সুবিধা করে দিতেই এই সিদ্ধান্ত বলে মন্তব্য করেন তিনি।

সপ্তম দফা ভোটের আগে কমিশনকে 'নিরপেক্ষ' ভুমিকা পালনের অনুরোধ মমতার

মুনমুন সেন(Moon Moon Sen) বলেন, “কলেজ স্ট্রিটে বিদ্যাসাগরের মূর্তি...তৃণমূল ছেড়ে চলে না গেলে, কোনও দলই এটা করবে না। আমরা কলকাতায় ধর্মনিরপেক্ষ...সব জায়গাতেই রয়েছেন শিখ, খ্রিস্টান, আর্মেনিয়ান, গুজরাতি, মুসলিমরা। রবীন্দ্রনাথেরও অনেক মূর্তি আছে, কে সেগুলি ভাঙেনি। এটা একটা ভাঙচুরের ঘটনা”।

এর আগে আসানসোলে ভোটের দিন অশান্তি নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে আসানসোলের হিংসা সম্পর্কে NDTV কে তিনি বলেন, “কিছু শুনি নি”। আসানসোল কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রার্থী গতবারের সাংসদ বাবুল সুপ্রিয়। সেবার আসানসোলে হিংসা নিয়ে তিনি বলেন, “ছোটোখাটো হিংসার ঘটনা সবসময়েই হয়”।

বাঁকুড়ার মতো আসানসোলেও মিরাকেল করতে পারবেন মুনমুন?

আসানসোলে ভোটের দিন ৬জন লোক আহত হন, ১০০ এর বেশী মানুষকে গ্রেফতার করা হয়।

২০১৪ লোকসভা নির্বাচনে বাঁকুড়া আসনে ৯বারের সাংসদ বাসুদেব আচারিয়াকে হারিয়ে ঘাসফুল ফোটান মুনমুন সেন (Moon Moon Sen)।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................