This Article is From Mar 18, 2019

প্রিয়াঙ্কা গান্ধীকে ‘পাপ্পুর বোন পাপ্পি’ বলে বিতর্কে দেশের সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা

Lok Sabha Elections 2019: প্রিয়াঙ্কা গান্ধী সক্রিয় রাজনীতিতে প্রবেশের পরে বেশ কয়েকজন রাজনীতিবিদ তাঁকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন।

প্রিয়াঙ্কা গান্ধীকে ‘পাপ্পুর বোন পাপ্পি’ বলে বিতর্কে দেশের সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা

Lok Sabha Elections 2019: দিল্লির সিকান্দ্রাবাদে ভাষণ দিচ্ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মা

সিকান্দ্রাবাদ:

উত্তর প্রদেশের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মার (Union Minister Mahesh Sharma) অবমাননাকর মন্তব্য কংগ্রেসের নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে (Congress leader Priyanka Gandhi Vadra) ঘিরে। জানুয়ারিতেই এই মন্ত্রী বলেছিলেন যে, এই ‘দেশের কন্যা'দের বিরুদ্ধে বিজেপি বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Prime Minister Narendra Modi) কোনও রকম অপমানজনক বক্তব্য সমর্থন করেন না। দিল্লির কাছে সিকান্দ্রাবাদে ভাষণ দেওয়ার সময় দেশের সংস্কৃতি মন্ত্রী মহেশ শর্মা কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে (Congress president Rahul Gandhi) ‘পাপ্পু' (Pappu) বলে উল্লেখ করেছেন, যা বিজেপি নেতা এবং সমর্থকরা প্রায়শই রাহুলকে উদ্দেশ্য করে বলে থাকেন। দলের প্রধান অমিত শাহ সহ বরিষ্ঠ বিজেপি নেতারাও এই শব্দটি ব্যবহার করে কংগ্রেস সভাপতিকে নিয়ে ঠাট্টা করেন।

 যে ঘরে জন্মেছিলেন ইন্দিরা গান্ধী, সেখানেই নির্বাচনী সফরে রাত কাটালেন প্রিয়াঙ্কা

মহেশ শর্মা বলেছেন, “পাপ্পু বলেন, তিনি প্রধানমন্ত্রী হতে চান। তাই মায়াবতী, অখিলেশ যাদব, পাপ্পু এবং এখন তো পাপ্পুর পাপ্পিও মেনে পড়েছেন। প্রিয়াঙ্কা কি আমাদের দেশের মেয়ে ছিলেন না? তিনি কি কংগ্রেসের কন্যা ছিলেন না? তিনি কি সোনিয়ার (গান্ধী) পরিবারের কন্যা ছিলেন না? তাহলে তিনি নতুনটা কী করছেন?”

 

জানুয়ারিতেই, বিজেপির এক সংসদ সদস্য প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে রামায়ণে রাজা রাবণের বোন শূর্পনখার তুলনা করেন। সেই সময় মহেশ শর্মা বলেন, “বিজেপি শৃঙ্খলাবদ্ধ একটি দল। যদি কোনও ব্যক্তি, তা তিনি বিধায়ক হন বা অন্য কেউ, এই দেশের কোনও কন্যার বিরুদ্ধে আপত্তিজনক বক্তব্য করেন (derogatory statement against any daughter of this nation) তাহলে আমরা তা সমর্থন করি না।” 

মিস্টার মোদী ''চেষ্টা করুন'' তবে সত্যকে চাপা দেওয়া যায় না: রাহুল

প্রিয়াঙ্কা গান্ধী সক্রিয় রাজনীতিতে প্রবেশের পরে বেশ কয়েকজন রাজনীতিবিদ তাঁকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। উত্তরপ্রদেশের বালিয়ার একজন রাজনীতিবিদ সুরেন্দ্র সিং রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে উদ্দেশ্য করে কংগ্রেস সভাপতিকে রাবণ ও তাঁর বোনকে শূর্পনখা বলেন। গত মাসে, উত্তর প্রদেশের বারাবাঁকি শহরে একটি পোস্টারে প্রিয়াঙ্কাকে মহিষাসুর হিসেবে দেখানো হয়। দেবী দুর্গা যাকে নিধন করছেন।

.