This Article is From Mar 18, 2019

গঙ্গাবক্ষে যাত্রা শুরু করলেন প্রিয়াঙ্কা, তিন দিনে পৌঁছবেন বারাণসী

লোকসভা নির্বাচনের আগে  বিশেষ  প্রচার  অভিযান শুরু করলেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। প্রয়াগরাজ  থেকে সোমবার তিন দিনের যাত্রা  শুরু করেছেন কংগ্রেসের এই  সাধারণ সম্পাদক।

গঙ্গা ধারে বাস করেন এমন মানুষদের সঙ্গে কথা বলবেন তিনি

হাইলাইটস

  • গঙ্গাবক্ষে যাত্রা শুর করলেন প্রিয়াঙ্কা, তিন দিনে পৌঁছবেন বারাণসী
  • প্রায় একশো কিলোমিটারের এই যাত্রাপথ তিন দিনে পেরবেন প্রিয়াঙ্কা
  • গঙ্গার ধারে বাস করেন এমন মানুষদের সঙ্গে কথা বলবেন তিনি
প্রয়াগরাজ:

লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2019 ) আগে  বিশেষ  প্রচার  অভিযান শুরু করলেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা (Priyanka Gandhi Vadra)। প্রয়াগরাজ  থেকে সোমবার তিন দিনের যাত্রা  শুরু করেছেন কংগ্রেসের এই  সাধারণ সম্পাদক। যাত্রা  শেষ হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় এলাকা বারাণসীতে (Varanasi) । প্রায় একশো কিলোমিটারের এই যাত্রাপথ তিন দিনে  পেরবেন প্রিয়াঙ্কা। মাঝে একাধিক জায়গায় থামবেন তিনি। গঙ্গার  ধারে বাস করেন এমন মানুষদের সঙ্গে কথা বলবেন তিনি। লোকসভা নির্বাচনে তাঁদের সমর্থনও চাইবেন তিনি। তথ্য বলছে গঙ্গার ধারে  বসবাস করেন এমন মানুষের মধ্যে তফশিলি জাতি এবং উপজাতির প্রতিনিধিদের সংখ্যাই বেশি। ইভিএমে  (EVM)  ফারাকও গড়ে দিতে পারেন এই পরিমাণ ভোট। প্রয়াগরাজের মানাইয়া ঘাট থেকে যাত্রা শুরু করেন প্রিয়াঙ্কা। তাঁর জলযান যখন  ধীরে ধীরে  এগিয়ে  যাচ্ছে তখন আশপাশে  জমতে থাকা   ভিড়ের সঙ্গে  কথা  বলেন কংগ্রেস নেত্রী। জানতে চান তাঁরা কেমন আছেন?            

দীর্ঘ রোগভোগের পর প্রয়াত হলেন মনোহর পাররিকর, শেষকৃত্যে যোগ দিলেন মোদী     

67f19i9

Lok Sabha Elections 2019:  প্রয়াগরাজে হনুমান মন্দিরে পুজো দিচ্ছেন প্রিয়াঙ্কা।    

দিনের শুরুতে প্রয়াগরাজে হনুমান মন্দিরে পুজো দেন প্রিয়াঙ্কা। তখন তাঁকে বলতে শোনা যায় মা গঙ্গা উদার। এ বছর জানুয়ারি মাসের শেষের দিকে দলের সাধারণ সম্পাদক পদে  তাঁর নাম  ঘোষণা হয়। তিনি দায়িত্ব নেন তার কয়েক দিন  পরে।  সে সময়ই তিনি জানান মানুষের কাছে যাওয়ার জন্য নতুন পদ্ধতির সাহায্য নেবেন। একটি খোলা চিঠিতে রাজ্যের নাগরিকদের তিনি লেখেন ,  গঙ্গা নদী সত্য এবং সাম্যের প্রতীক। এটা ভারতের সংস্কৃতির পরিচায়কও বটে।  এই নদী মানুষে  মানুষে বিভাজনের বার্তা দেয় না। গঙ্গা  উত্তরপ্রদেশে বেঁচে থাকার রসদ। সেই গঙ্গা হয়েই আমি আপনাদের কাছে  পৌঁছে যাব।

প্রিয়াঙ্কা রাজনীতিতে আসতে চলেছেন বলে জানার পর থেকেই আক্রমণ শানাচ্ছে বিজেপি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেছেন প্রিয়াঙ্কা এর আগেও রাজনীতিতে ছিলেন।২০১৪ সালে  উত্তরপ্রদেশে তিনি-ই কংগ্রেসকে নেতৃত্ব দিয়েছিলেন। সেবারও কংগ্রেস হেরেছিল, এবারও হারবে। প্রিয়াঙ্কার রাজনীতিতে প্রবেশের কোনও প্রভাব  বিজেপির  উপর পড়বে না। 

.