This Article is From Mar 21, 2019

প্রতিবন্ধী ভোটারদের জন্য ৩৫ হাজারের বেশি হুইলচেয়ার, ঢালাও ব্যবস্থা কর্ণাটকে

লোকসভা নির্বাচনে প্রতিবন্ধী ভোটারদের জন্য কর্ণাটকে ৩৫ হাজারেরও বেশি হুইলচেয়ার, ৫২,০০০ আতস কাঁচ, এবং ২২১৩ সাংকেতিক ভাষা অনুবাদকদের ব্যবস্থা করা হয়েছে

প্রতিবন্ধী ভোটারদের জন্য ৩৫ হাজারের বেশি হুইলচেয়ার, ঢালাও ব্যবস্থা কর্ণাটকে

প্রতিবন্ধী বিশেষ ভোটারদের জন্য একটি বিশেষ সারি থাকবে।

বেঙ্গালুরু:

লোকসভা নির্বাচনে প্রতিবন্ধী ভোটারদের জন্য কর্ণাটকে ৩৫ হাজারেরও বেশি হুইলচেয়ার, ৫২,০০০ আতস কাঁচ, এবং ২২১৩ সাংকেতিক ভাষা অনুবাদকদের ব্যবস্থা করা হয়েছে কর্ণাটক রাজ্যে। রাজ্যের মুখ্য নির্বাচনী কর্মকর্তা (Chief Electoral Officer), সঞ্জীব কুমার বুধবার এএনআইকে জানান, “২৮ফেব্রুয়ারি পর্যন্ত, আমরা এই রাজ্যে মোট ৪,০৩,৯০৭ জন প্রতিবন্ধী ব্যক্তিকে (voters with disabilities) শনাক্ত করেছি এবং সেই বিশেষ ভোটারদের সহায়তা করার জন্য যা যা প্রয়োজন তার ব্যবস্থা করছি। আমরা ৩৫,৭৩৯ টি হুইলচেয়ার, ৫২,০০০ এরও বেশি আতস কাঁচ, ২২১৩ জন সাংকেতিক ভাষার দোভাষী এবং ৩১০০০ এরও বেশি সহায়কের ব্যবস্থা করেছি।” 

জম্মু-কাশ্মীরের ক্যাম্পে ৩ সিআরপিএফকে গুলি করে আত্মহত্যার চেষ্টা জওয়ানের

এর পাশাপাশি, সঞ্জীব কুমার আরও বলেন, প্রতিবন্ধী বিশেষ ভোটারদের জন্য একটি বিশেষ সারি থাকবে। তিনি বলেন, “রাজ্যের ৫৮,১৮০ টি বুথে র‍্যাম্প স্থাপন করা হচ্ছে এবং আমরা নিশ্চিত করছি যে এইসব ভোটগ্রহণ কক্ষ নীচের তলাতেই থাকবে। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য একটি বিশেষ সারি থাকবে এবং সকল ধরনের সহায়তা প্রদান করা হবে।” 

আপনি নিজের সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদীকে ভোট দিন, বললেন কেজরিওয়াল

১৮ এপ্রিল ও ২৩ এপ্রিল ভোটের দ্বিতীয় ও তৃতীয় দফায় নির্বাচন হবে কর্ণাটকে। ভোট গণনা হবে ২৩ মে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.