জম্মু-কাশ্মীরের ক্যাম্পে ৩ সিআরপিএফকে গুলি করে মেরে আত্মহত্যার চেষ্টা জওয়ানের

তিনজন মৃতরা হলেন, প্রধান কনস্টেবল, রাজস্থান ঝুনঝুনুর পোকারমল আর, দিল্লির যোগেন্দ্র শর্মা। তৃতীয় কর্মী, উমেদ সিং, হরিয়ানার রেওয়ারির বাসিন্দা।

জম্মু ও কাশ্মীরে ক্যাম্পের মধ্যেই তিন সহকর্মীকে গুলি করে মেরে নিজেকে হত্যার চেষ্টা জওয়ানের

উধমপুর, জম্মু ও কাশ্মীর:

নিজের তিন সহকর্মীকে গুলি করে খুন করলেন এক জওয়ান। বুধবার কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী বা সিআরপিএফের (CRPF) তিনজন সদস্যকে তাঁদেরই সহকর্মী গুলি করে হত্যা করে জম্মু ও কাশ্মীরের উধমপুরের শিবিরে (Jammu and Kashmir's Udhampur)। সহকর্মীদের গুলি করে হত্যার পরে (fratricide) ওই সিআরপিএফ জওয়ান নিজেকেও হত্যা করার চেষ্টা করেন বলে খবর। গুরুতরভাবে আহত হয়েছেন তিনি। এই গুলি চালানোর ঘটনার খবর পেয়েই সিনিয়র সিআরপিএফ ও পুলিশ কর্মকর্তারা অবিলম্বে ক্যাম্পে ছুটে যান। ১৮৭ তম ব্যাটালিয়নের সিআরপিএফ কমান্ড্যান্ট হরিন্দর কুমার বলেন, “তিনজন জওয়ান মারা গিয়েছেন এবং তাঁদেরকে যিনি গুলি করেছিলেন সেই জওয়ান গুরুতর আহত।” 

সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণ কাণ্ডে চার অভিযুক্তকে মুক্তি দিল আদালত

তিনজন মৃতরা হলেন, প্রধান কনস্টেবল, রাজস্থান ঝুনঝুনুর পোকারমল আর, দিল্লির যোগেন্দ্র শর্মা। তৃতীয় কর্মী, উমেদ সিং, হরিয়ানার রেওয়ারির বাসিন্দা। রাত ১০ টার দিকে ঘটনাটি ঘটে বলে সূত্রের খবর। ক্যাম্পে সিনিয়র কর্মকর্তারা বলেন, কনস্টেবল অজিত কুমার তাঁর সহকর্মীদের সঙ্গে মতবিরোধের কারণে তাঁর সার্ভিস রাইফেল দিয়েই গুলি চালিয়ে দেন। কানপুরের বাসিন্দা অজিত কুমারের চিকিত্সা চলছে স্থানীয় একটি সামরিক হাসপাতালে।

গত ৭ জানুয়ারি শ্রীনগরের পান্থচৌকে একটি ক্যাম্পে নিজেকে খুন করার আগে এক সিআরপিএফ কর্মী তাঁর দুই সহকর্মীকে গুলি করে হত্যা করে। ঠিক দুই মাস পর ফের একই ঘটনা সামনে এল। সিনিয়র কর্মকর্তারা জানিয়েছেন, ওই জওয়ান ব্যক্তিগত সমস্যার জেরে খুবই বিষণ্ণ থাকতেন। 

আসন্ন লোকসভা নির্বাচন সবচেয়ে কঠিন লড়াই, মেনে নিচ্ছেন বাম নেতারাই

এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে গাজিয়াবাদ ক্যাম্পে এক বর্ডার সিকিউরিটি ফোর্স বা বিএসএফ (BSF) কর্মী তাঁর সহকর্মীকে গুলি করে হত্যা করে। কনস্টেবল অজিত তাঁর ইনস্যাস রাইফেল দিয়ে তাঁরই ব্যাচ সঙ্গী জগপ্রীতকে হত্যা করে। দুই জওয়ানই গুরগাঁওয়ের বাহিনী রক্ষাকারী ছিলেন এবং গাজিয়াবাদ পুলিশের আইন ও শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে সহায়তা করতেন।