অনুমতি না নিয়ে সভা করার জন্য অভিযোগ দায়ের হল গৌতম গম্ভীরের বিরুদ্ধে

Lok sabha Election 2019: বিজেপি সরকারের নীতির বরাবরই সমর্থক গৌতম গম্ভীর গত মাসেই এই দলে যোগ দেন। তাঁকে অভ্যর্থনা জানান দলের বর্ষীয়ান নেতা অরুণ জেটলি।

অনুমতি না নিয়ে সভা করার জন্য অভিযোগ দায়ের হল গৌতম গম্ভীরের বিরুদ্ধে

Lok sabha Election 2019: গত মাসেই বিজেপিতে যোগ দেন গম্ভীর এবং দলের পূর্ব দিল্লি কেন্দ্রের প্রার্থী হন

নিউ দিল্লি:

নির্বাচন কমিশনের (Election Commission) অনুমতি না নিয়েই নির্বাচনী সভা করার জন্য প্রাক্তন ক্রিকেটার তথা রাজনীতিবিদ গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) কড়া শাস্তির সম্মুখীন হতে হবে বলে জানিয়ে দিল নির্বাচন কমিশন। সবে কয়েকদিন হল বিজেপিতে যোগ দিয়েছেন ভারতীয় দলের একসময়ের নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম কাণ্ডারী। পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্রের (Lok Sabha election) বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের বিরুদ্ধে একটি মামলা রুজু করার জন্য সংশ্লিষ্ট কেন্দ্রের রিটার্নিং অফিসারকে নির্দেশ দিল নির্বাচন কমিশন। গত ২৫ এপ্রিল দিল্লি জঙ্গপুরাতে মিছিল করার জন্য অনুমতি না নিয়ে নির্বাচন কমিশনের কোড অব কনডাক্ট লঙ্ঘন করেছেন গম্ভীর, এ কথা জানিয়ে দিল কমিশন।

বিজেপি সরকারের নীতির বরাবরই সমর্থক গৌতম গম্ভীর গত মাসেই এই দলে যোগ দেন। তাঁকে অভ্যর্থনা জানান দলের বর্ষীয়ান নেতা অরুণ জেটলি।

প্রসঙ্গত, পূর্ব দিল্লির বিজেপি প্রার্থী ছিলেন মহেশ গিরি। তাঁকে বদলে সেই জায়গায় নিয়ে আসা হয় গৌতম গম্ভীরকে। ওই কেন্দ্রের অন্য দুই হেভিওয়েট প্রার্থী হলেন কংগ্রেসের অরবিন্দর সিং লাভলি এবং আম আদমি পার্টির অতীশি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির নেতা রাজমোহন গান্ধীকে ১ লক্ষ ৯০ হাজার ৪০০'র বেশি ভোটে হারিয়ে দিয়েছিলেন বিজেপির মহেশ গিরি।

দিল্লির সবক'টি লোকসভা কেন্দ্রে যতজন প্রার্থী লড়াই করছেন, তাঁদের মধ্যে ধনীতম হলেন গম্ভীর। তাঁর বাৎসরিক আয়ের পরিমাণ ১২ কোটি টাকার বেশি। ৫৮'টি টেস্ট এবং ১৪৭'টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করা গৌতম গম্ভীর ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল এবং ২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ স্থপতি।

Newsbeep

বিজেপিতে যোগ দেওয়ার পরই রীতিমত কথার লড়াইয়ে গম্ভীর জড়িয়ে পড়েন কাশ্মীরের দুই রাজনীতিবিদ মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লার সঙ্গে।

আগামী ১২ মে'তে ভোট হবে পূর্ব দিল্লি লোকসভা কেন্দ্রে। সেদিন লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফা ভোট চলবে গোটা দেশজুড়ে। শেষ হাসি হাসতে পারবেন কি না গম্ভীর, তা জানা যাবে আগামী ২৩ মে।