হচ্ছে না জোট, লোকসভা নির্বাচনে দিল্লিতে একাই লড়বে আপ এবং কংগ্রেস

দিল্লি কংগ্রেসের সভাপতি এবং  রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী  শীলা দীক্ষিত জানিয়ে দিলেন রাজধানীতে বিজেপি  বিরোধী জোট  হচ্ছে না।

 Share
EMAIL
PRINT
COMMENTS

২০১৪ সালের লোকসভা নির্বাচনে দিল্লির  সাতটি আসনেই জিতেছিল বিজেপি


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. লোকসভা নির্বাচনে আপ ও কংগ্রেসের মধ্যে জোট হচ্ছে না
  2. সাতটি লোকসভা কেন্দ্রের তিনটি চেয়েছে কংগ্রেস, আপ দিতে চায় দুটি
  3. গত লোকসভা নির্বাচনে সব আসনে জিতেছিল বিজেপি, বিধানসভা ভোট জেতে আপ

দিল্লিতে আম আদমী পার্টি এবং কংগ্রেসের মধ্যে জোট  হচ্ছে না। দিল্লি কংগ্রেসের সভাপতি এবং  রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী  শীলা দীক্ষিত জানিয়ে দিলেন রাজধানীতে বিজেপি  বিরোধী জোট  হচ্ছে না। জোট না হওয়ার নেপথ্যে বেশ কয়েকটি  কারণ আছে  বলে মনে  করা হচ্ছে। এর আগে  দিল্লির সাতটি আসনের মধ্যে  একটি বাকি রেখে  বাকি সবকটির জন্য প্রার্থী ঘোষণা  করে দেয়। তবে  তারপরও আলোচনা  চলতে থাকে। আপ চায় দুটি আসন ছাড়তে। কংগ্রেসের দাবি ছিল তিনটি আসন ছাড়া হোক। সেটাই আপত্তি আপের। শুধু দিল্লি নয় পাঞ্জাবেও জোট চেয়েছিল অরবিন্দ কেজরিওয়ালের দল।

বিজেপির নয়া প্রচার কৌশল, প্রধান্য পাচ্ছে বালাকোট বিমান হানা

২০১৪ সালের লোকসভা নির্বাচনে দিল্লির  সাতটি আসনেই জিতেছিল বিজেপি। আপ থেকে শুরু করে কংগ্রেস সমস্ত  দলের ফলই বেশ খারাপ হয়। এক বছরের মধ্যেই বিধানসভা  ভোটে ঘুরে দাঁড়ায় আপ। ৭০ আসনের বিধানসভার মধ্যে  ৬৭টি দখল করে তারা। বিজেপি  পায় মাত্র  তিনটি আসন। খাতায় খুলতেই পারেনি কংগ্রেস

মোদি ভারতকে একেবারে দুর্নীতি মুক্ত করেছেন, দাবি যোগী আদিত্যনাথের

নির্বাচনে বিজেপি বিরোধী জোট গঠন নিয়ে  আলোচনা  শুরু হওয়ার পর কংগ্রেস এবং আপের মধ্যে জোট গঠন  নিয়ে  কথা হয়। তবে আসন রফা নিয়ে  জটিলতা থাকায় ভেস্তে গেল জোট প্রক্রিয়া।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................