This Article is From Mar 15, 2019

পুরী নিয়ে আলোচনা হলেও সম্ভবত বারাণসী থেকেই প্রার্থী হচ্ছেন মোদী

নিজের লোকসভা কেন্দ্র সম্ভবত বদলাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরপ্রদেশের বারাণসী আসন থেকেই আসন্ন লোকসভা  নির্বাচনে প্রার্থী হবেন মোদী।

নিউ দিল্লি:

নিজের লোকসভা কেন্দ্র সম্ভবত বদলাচ্ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। উত্তরপ্রদেশের বারাণসী আসন থেকেই আসন্ন লোকসভা  নির্বাচনে (Lok Sabha Elections 2019) প্রার্থী হবেন মোদী। ২০১৪ সালে এই আসন থেকেই জিতেছিলেন  তিনি। কয়েকটি  সূত্র থেকে বলা হচ্ছিল এবার বারাণসীর জায়গা পুরী থেকে লড়বেন তিনি। তবে  বিজেপির (BJP )শীর্ষ নেতারা বলছেন বারাণসীতেই থাকছেন মোদী। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক  সাক্ষাৎকারে প্রধানমন্ত্রীকে পুরী থেকে প্রার্থী হওয়ার ব্যাপারে  জানতে চাওয়া হয়। উত্তরে ব্যাপারটি স্বীকার বা অস্বীকার কোনওটাই করেননি মোদী। বলেছেন সংবাদ মাধ্যমের কিছু কাজ  করা উচিত। বিজেপির নির্বাচনের দায়িত্বে থাকা ব্যক্তিরা চান মোদী বারাণসী থেকেই লড়াই করুন। এমতাবস্থায় দ্বিতীয় আসন  হিসেবে তিনি পুরী থেকে লড়বেন কিনা  তা স্পষ্ট নয়।

 

গান্ধী চাইতেন কংগ্রেস ভেঙে যাক, ব্লগে দাবি মোদীর

২০১৪ সালের নির্বাচনে মোদী বারাণসীর সঙ্গে সঙ্গে  বরোদা  থেকেও লড়েছিলেন। দুটিতেই জেতার পর বারাণসী হাতে  রেখে  বরোদা ছেড়ে দেন। বারাণসী তাঁর  বিরুদ্ধে  প্রার্থী হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল এবং  কংগ্রেস নেতা অজয় রাই। বিরাট ব্যবধানে বাকিদের  হারিয়ে  লোকসভায় প্রবেশ করেন মোদী। তাঁর  পুরী থেকে লড়ার সম্ভবনা তৈরি হয় তার কারণ  ওড়িশা থেকে  শুরু  করে বাংলায় ভাল ফল  করে এবার দিল্লি দখলের ছক করেছে  বিজেপি। গতবার লোকসভা ভোটে বিজেপি উত্তরপ্রদেশে দারুণ ফল করে। ৮০টির মধ্যে ৭১টি  আসনে জিতেছে বিজেপি। তবে এবার পরিস্থিতি একটু আলাদা। সাম্প্রতিক কালে বিজেপি বিরোধী জোটের কাছে হারতে হয় কেন্দ্রের শাসক দলের প্রার্থীদের। তাছাড়া মধ্যপ্রদেশ, রাজস্থান এবং ছত্তিশগড়ের মতো রাজ্যেও  হেরেছে  বিজেপি। এমতাবস্থায় বাংলা এবং ওড়িশা ঘিরেই দিল্লি দখলের পরিকল্পনা করেছেন মোদী- অমিত শাহরা।

পুরী থেকে প্রার্থী হতে পারেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র। তিনি ছাড়া আরও কয়েকজন মুখপাত্র  টিভি স্টুডিও থেকে বেরিয়ে  সংসদে যাওয়ার লড়াইতে সামিল হতে পারেন বলে  মনে করা  হচ্ছে।        

 

.