'ভুল করে' বিজেপিতে ভোট, ভোটদাতার আঙুল কেটে নিল বিএসপি সমর্থক

কাটা তর্জনীতে ব্যান্ডেজ বেঁধে একটি চেয়ারে বসে রয়েছেন পবন কুমার। তাঁকে জিজ্ঞাসা করা হচ্ছে যে, বিজেপিকে ভোট দেওয়ার জন্য তাঁকে জোর করা হয়েছিল কি না।

 Share
EMAIL
PRINT
COMMENTS
'ভুল করে' বিজেপিতে ভোট, ভোটদাতার আঙুল কেটে নিল বিএসপি সমর্থক

বিজেপিকে ভোট, আঙুল কেটে নিল বিএসপি সমর্থক


বুলন্দশহর: 

রাজনীতির লড়াই বড় অদ্ভুত জিনিস। কখনও কখনও তা অতি নির্মমও। আর অধিকাংশ সময়ই তা সাধারণ মানুষের বোধের অগম্য। এক দলের সমর্থক হওয়ার জন্য অন্য দলের কর্মী-সমর্থকদের হাতে মার খাওয়ার ঘটনা আগেও ঘটেছিল, এখনও ঘটে আমাদের দেশে। কিন্তু, অনিচ্ছাকৃতভাবে ভুল জায়গায় ভোট দিয়ে দেওয়ার ফলে আঙুল কেটে নেওয়া হচ্ছে ভোটদাতার, এমন নৃশংস ঘটনার কথা সচরাচর শোনা যায় না। তেমনটাই ঘটে গিয়েছে উত্তরপ্রদেশের বুলন্দশহরে। বৃহস্পতিবার 'ভুল করে' বিজেপিকে ভোট দিয়ে দেওয়ায় এক ভোটদাতার হাতের আঙুল কেটে নিল বহুজন সমাজ পার্টির এক সমর্থক! ওই ভোটদাতার নাম পবন কুমার। তিনি বললেন, "বিশ্বাস করুন, আমি হাতিচিহ্নে ভোট দিতে গিয়েও পদ্মফুল চিহ্নে ভোটটা দিয়ে দিলাম। কিন্তু, এই ভুলের জন্য যে আমার আঙুলটাই চলে যাবে, তা ভাবতে পারিনি"।

বহুজন সমাজ পার্টির যোগেশ শর্মার বদলে তিনি বিজেপি'র ভোলা সিংহকে ভোট দিয়ে ফেলেন। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, কাটা তর্জনীতে ব্যান্ডেজ বেঁধে একটি চেয়ারে বসে রয়েছেন পবন কুমার। তাঁকে জিজ্ঞাসা করা হচ্ছে যে, বিজেপিকে ভোট দেওয়ার জন্য তাঁকে জোর করা হয়েছিল কি না। তিনি জানান যে, না। জোর করা হয়নি।

প্রসঙ্গত, বহুজন সমাজ পার্টি, সমাজবাদী পার্টি ও অজিত সিংহের রাষ্ট্রীয় জনতা দলের জোটের পক্ষ থেকেই প্রার্থী করা হয়েছিল যোগেশ বর্মাকে।

উত্তরপ্রদেশের ৮০'টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৮'টি লোকসভা কেন্দ্রে ভোট হল বৃহস্পতিবার। দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। বুলন্দশহর ছাড়াও ভোট হয় আলিগড়, হাতরস, ফতেপুর সিক্রি, নাগিনা, আমরোহা, মথুরা এবং আগ্রাতে।

লোকসভা নির্বাচনের প্রথম দফাতেও ৮'টি আসনে ভোট হয়েছিল উত্তরপ্রদেশে। বাকি ৬৪ আসনে ভোট হবে বাকি পাঁচ দফায়।

গণতন্ত্রের এই বিরাট উৎসবটির মধ্যে স্রেফ নিজের ভোটটুকু দেওয়ার জন্য, নিজের গণতান্ত্রিক অধিকারটুকু নিজেরমতো করে পালন করার জন্যই কারও আঙুল আর কেটে নেওয়া হবে না এই দেশে, এটুকুই আশা।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................