সৌজন্য বিক্রি করতে ভালবাসেন মোদী: মমতা

Lok Sabha Election 2019: মমতা বলেন, মনে রাখবেন সৌজন্যে আর রাজনীতি এক নয়। শুধু পাঞ্জাবি কেন আমি জন্মদিনে সবাইকে চিঠিও পাঠাই।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সৌজন্য বিক্রি করতে ভালবাসেন মোদী: মমতা
কলকাতা: 

হাইলাইটস

  1. মুখ্যমন্ত্রীর অভিযোগ টাকা ছড়িয়ে ভোট কেনার চেষ্টা হচ্ছে
  2. তিনি বলেন এভাবে বাংলায় কোনও সুবিধা হবে না
  3. চৌকিদারকে শিক্ষা দেওয়ার সময় হয়ে গিয়েছেঃ প্রধানমন্ত্রী

নির্বাচনের (Lok Sabha Elections 2019) মরসুমে একটি অরাজনৈতিক কথোপকথনে অভিনেতা অক্ষয় কুমারকে (Aksay Kumar) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) জানিয়েছেন এখনও প্রতিবছর মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় (CM Mamata Bannerjee) তাঁকে পাঞ্জাবি ও মিষ্টি পাঠান। এই বক্তব্যকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এ নিয়ে দুবার প্রতিক্রিয়া দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বীরভূমের সিউড়ির জনসভা থেকে মমতা বললেন সৌজন্যের পণ্যায়ন কখনই গণতন্ত্রের পক্ষে শুভ নয়। তিনি বলেন, ‘আমি শুনলাম মোদি বাবু বলেছেন আমি তাঁকে পাঞ্জাবি পাঠাই। সমস্যাটা কোথায়? দুর্গাপুজোর সময়  আমরা অনেককেই উপহার পাঠাই। আমরা আমাদের  শিল্পীদের তৈরি জিনিসপত্র বিশ্বের বাজারে তুলে ধরতে চাই। শুধু প্রধানমন্ত্রীকে পাঠাই এমনটা নয়, সকলকেই পাঠাই। কিন্তু প্রধানমন্ত্রী সেটির পণ্যায়ন করেন। মনে রাখবেন সৌজন্যে আর রাজনীতি এক নয়। শুধু পাঞ্জাবি কেন আমি জন্মদিনে সবাইকে চিঠিও পাঠাই"।

অবশেষে খোঁজ মিলল নদীয়ার নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়ের

প্রধানমন্ত্রীর অন্য কয়েকটি বক্তব্যেরও প্রতিক্রিয়া দেন মমতা। গতকাল রাজ্যে এসে দুটি জনসভা করে মুখ্যমন্ত্রী এবং তৃণমূলের বিরুদ্ধে একাধিক আক্রমণ জানিয়েছেন প্রধানমন্ত্রী। বীরভূমের সভা  থেকে তিনি বলেন, ‘তৃণমূলের আমলে উন্নয়নের কোনও কাজ হয়নি।' এই বক্তব্যের প্রতিক্রিয়া দিয়ে মমতা বলেছেন, "আমাদের সরকার বীরভূমের ৯৯ শতাংশ পরিবারকে কোনও না কোনও সরকারি পরিষেবা দিয়েছে। আমি চ্যালেঞ্জ করছি আমাকে ভুল প্রমান করুন। বীরভূমে দেশের সব থেকে বড় কয়লা খনি তৈরি হচ্ছে। আমি সকলকে জানাতে চাই সেই প্রক্রিয়ায় বাধা দিচ্ছে মোদী সরকার। ১২ হাজার কোটি টাকার প্রজেক্ট হতে চলেছে। কাজটা তাড়াতাড়ি হয়ে গেলে এলাকার গরিব মানুষের উপকার। হবে কিন্তু মোদীর  নির্দেশে কেন্দ্রীয় সরকার তাতে বাধা দিচ্ছে। আপনারা নিজেরাই কাজ করছেন না। কাজ করতেও দিচ্ছেন না। আবার আমার বিরুদ্ধে অভিযোগ করছেন"!

আমরা রসগোল্লা দেব, উপহারও দেব, কিন্তু ভোট নয়, মোদীকে জবাব মমতার

পাশাপাশি মমতা বলেন, বাংলায় সাম্প্রদায়িক উত্তেজনা ছড়ানোর কোনও জায়গা নেই।  প্রতিটি অঙ্গকে একসঙ্গে নিয়েই যেমন মানুষের শরীর তৈরি হয় তেমন সমাজের সমস্ত অংশ থাকলে তবেই সমাজ সম্পন্ন হয়। "আমি অত্যন্ত সাধারণ পরিবার থেকে উঠে এসেছি। আর আমাকে গুন্ডা বলছে? আমি যদি গুন্ডা হই তাহলে আপনি (প্রধানমন্ত্রী ) কী! আমি কখনও দাঙ্গা করিনি। আমরা দাঙ্গার রাজনীতিও  করি না কিন্তু আপনার কি গোধরা  ঘটনা মনে আছে? বিজেপি বিরোধী দলগুলির পাশাপাশি সংবাদ মাধ্যমের ওপর নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে মোদী সরকার। এদের বিরুদ্ধে মুখ খুললেই প্রাণ চলে যাচ্ছে। কিন্তু আমি ভয় পাই না। আমি বামেদের বিরুদ্ধে লড়েছি। বারবার মার খেয়েছি। তবু হাল ছাড়িনি আমি নরেন্দ্র মোদীকে ভয় পাই না। ওরা হারের ভয় পাচ্ছে বলেই বারবার বাংলায় আসছে। কিন্তু বিপদের সময় ওদের খুঁজে পাওয়া যায় না। ওরা বসন্তের কোকিল"। মুখ্যমন্ত্রীর অভিযোগ টাকা ছড়িয়ে ভোট কেনার চেষ্টা হচ্ছে। কিন্তু তিনি বলেন এভাবে বাংলায় কোনও সুবিধা হবে না। এদিকে উপস্থিত কর্মী সমর্থকদের উদ্দেশ্যে মমতা বলেন,চৌকিদারকে শিক্ষা দেওয়ার সময় হয়ে গিয়েছে। গণতান্ত্রিকভাবে ওদের কবর দিন।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................