This Article is From Mar 22, 2019

'মোদির আদর্শে অনুপ্রাণিত'! প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর যোগ দিলেন বিজেপিতে

Lok Sabha Elections 2019: এখনও অব্দি দেশের ক্ষমতাসীন দলের সব প্রার্থীর নামও ঘোষণা হয়নি। এসবের মাঝেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর আজ বিজেপিতে যোগ দিলেন।

Lok Sabha Elections 2019: গৌতম গম্ভীরকে দলে স্বাগত জানালেন মন্ত্রী অরুণ জেটলি

নিউ দিল্লি:

জাতীয় নির্বাচনে (Loksabha Election 2019) বাকি আর মাত্র কয়েকদিন। এখনও অব্দি দেশের ক্ষমতাসীন দলের সব প্রার্থীর নামও ঘোষণা হয়নি। এসবের মাঝেই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Ex Cricketer Gautam Gambhir) আজ বিজেপিতে যোগ দিলেন। এই ঘোষণা করে একটি সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি বলেন, “এটি একটি উল্লেখযোগ্য সংযুক্তি!” ৩৭ বছর বয়সী প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর বলেন, “আমি প্রধানমন্ত্রীর আদর্শে প্রভাবিত হয়েছি, দেশের জন্য তাঁর দৃষ্টিভঙ্গি আমাকে ভাবিয়েছে। দেশের হয়ে আমার কিছু করার জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম।" 

প্রথম পর্যায়ের প্রার্থী তালিকায় দল বদল করা নেতাদেরই গুরুত্ব দিল বিজেপি

প্রাক্তন এই ক্রিকেটার দিল্লি থেকে বিজেপি প্রার্থী (Gautam Gambhir joins BJP) হিসাবে এপ্রিল মে মাসের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলেও শোনা যাচ্ছে। বর্তমানে বিজেপির মীনাক্ষী লেখী নয়া দিল্লির আসনে জয়ী সাংসদ। এই আসনেই বিজেপির নতুন মুখ হিসেবে নামতে পারেন গৌতম গম্ভীর। গৌতম গম্ভীর নিজেই দিল্লির রাজিন্দর নগরের বাসিন্দা, যা এই নির্বাচনী এলাকার মধ্যেই পড়ে। অরুণ জেটলি অবশ্য প্রার্থী বিষয়ে কিছু নিশ্চিত জানাননি। তিনি বলেন, “দলের নির্বাচন কমিটির হাতেই এই সিদ্ধান্ত ছেড়ে দিন।”

সম্প্রতি পদ্মশ্রী সম্মান পেয়েছেন গৌতম গম্ভীর। পাঞ্জাবের অমৃতসরে ২০১৪ সালে কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির নির্বাচনী প্রচারে হাই প্রোফাইল মুখ ছিলেন গৌতম গম্ভীর। যদিও ওই নির্বাচনে অরুণ জেটলি কংগ্রেসের অমরিন্দর সিংয়ের কাছে পরাজিত হন। মুখ্যমন্ত্রী হন অমরিন্দর। 

মথুরা থেকে লড়ার দ্বিতীয় সুযোগ হেমা মালিনীর, কঠোর পরিশ্রমের প্রতিশ্রুতি

১৫ বছরের ক্রিকেটার জীবনের পরে গত ডিসেম্বরে ক্রিকেট থেকে অবসর নেন ভারতের প্রাক্তন ওপেনার ব্যাটসম্যান। ক্রিকেটের ধারাভাষ্য ছাড়াও একটি কমিউনিটি কিচেন চালান গৌতম গম্ভীর। সমসাময়িক রাজনীতি ও ঘটনাবলীর উপর বেশ কয়েকদিন ধরেই দৃঢ় মন্তব্য ও মতামত জানাচ্ছিলেন গৌতম গম্ভীর। রাজনৈতিক মহলে কানাঘুঁষো শোনা যাচ্ছিল যে শীঘ্রই নতুন ইনিংস শুরু করবেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তাঁর টুইটার অ্যাকাউন্ট পুলওয়ামার সন্ত্রাসী হামলা বিষয়ক পোস্টেই এখন ভর্তি। সম্প্রতি সৈন্যদের শিশুদের শিক্ষা নিশ্চিত করার অঙ্গীকার নিতেও দেখা গিয়েছে তাঁকে।

রাজনীতিতে গৌতম গম্ভীর যোগ দিলে ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হওয়া কীর্তি আজাদ, মোহাম্মদ আজহারউদ্দিন, নবজোৎ সিধু এবং মোহাম্মদ কাইফের পথের নতুন পথিক হবেন তিনি। আগামী মাস থেকে শুরু হতে চলা লোকসভা নির্বাচনে ১২ মে দিল্লিতে ভোট হবে। ২৩ মে সাত দফার এই নির্বাচনের ফলাফল ঘোষণা হবে।

.