প্রার্থী সংখ্যা এত! মেশিন নয়, নিজামাবাদে ব্যালট পেপারে ভোটের আয়োজন নির্বাচন কমিশনের

১৭৭ জন কৃষক প্রার্থী রয়েছেন নিজামাবাদে। হলুদ এবং লাল জারঘ কৃষকরা তাঁদের সমস্যাগুলি তুলে ধরার জন্য মনোনয়ন জমা দিয়েছেন

প্রার্থী সংখ্যা এত! মেশিন নয়, নিজামাবাদে ব্যালট পেপারে ভোটের আয়োজন নির্বাচন কমিশনের

Lok Sabha Elections:তেলেঙ্গানায় ১৭ টি লোকসভা আসনে ৪৪৩ জন প্রার্থী

হায়দরাবাদ:

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন নয়, তেলেঙ্গানার নিজামাবাদ লোকসভা আসনে (Nizamabad Lok Sabha constituency in Telangana) ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ব্যবহার করা হবে ব্যালট পেপার (Ballot papers)। এই লোকসভা আসনে মোট প্রার্থীর সংখ্যা ১৮৫! তাঁদের মধ্যে বেশিরভাগই কৃষক। আগামী মাসে নির্বাচনের জন্য প্রতিযোগিতায় নেমেছেন তাঁরা। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (Telangana Chief Minister K. Chandrashekhar Rao) কন্যা কে কবিতা (K. Kavitha) এই নির্বাচনী এলাকা থেকে পুনরায় নির্বাচন চেয়েছেন। কংগ্রেসে আবার এই আসনে মধু ইয়াক্সী গৌড়কে (Madhu Yaskhi Goud) নির্বাচনে নামিয়েছে।

 কৃষকের বন্ধু কে! কেঁচোর সঙ্গে মুখ্যমন্ত্রীর তুলনা করে বরখাস্ত শিক্ষক

বৃহস্পতিবার মনোনয়ন প্রত্যাহারের মেয়াদ শেষ হওয়ার পর মুখ্য নির্বাচনী কর্মকর্তা রজত কুমার (Chief Electoral Officer Rajath Kumar) বলেন, ১৭৭ জন কৃষকসহ ১৮৫ জন প্রার্থী রয়েছেন নিজামাবাদে। হলুদ এবং লাল জারঘ (Turmeric and red sorghum farmers) কৃষকরা তাঁদের সমস্যাগুলি তুলে ধরার জন্য, বিশেষ করে উপকারী মূল্যের ক্ষেত্রে সমস্যার সমাধানের জন্য নিজেদের মনোনয়ন জমা দিয়েছেন। 

সিপিআইএম, বিজেপি থেকে বহিষ্কারের পর কংগ্রেসে লক্ষ্ণণ শেঠ, লড়বেন তমলুকে

ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সর্বোচ্চ ৬৪ জন প্রার্থীর জন্য ব্যবহার করা যেতে পারে। সেকারণেই কর্তৃপক্ষ নিজমাবাদে ভোটের জন্য ব্যালট পেপার ব্যবহার করতে হবে বলেই জানিয়েছেন। রজত কুমার বলেন, ব্যালট পেপার নিয়ে ভোটের ব্যবস্থা পরিচালনা করার বিষয়টি এখনও আলোচনার মধ্যে রয়েছে এবং চূড়ান্ত সিদ্ধান্ত নির্বাচন কমিশনই গ্রহণ করবে।

তিনি আরও জানান, এই রাজ্যের ১৭ টি লোকসভা আসনের জন্য মোট ৪৪৩ জন প্রার্থী নির্বাচনে নেমেছেন। ১১ এপ্রিল ভোট হবে। মেডক নির্বাচনী এলাকায় মাত্র ১০ জন প্রার্থী রয়েছেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)