This Article is From Apr 03, 2020

"ধাঁধার থেকেও জটিল.." দিলজিৎ দোসাঞ্জকে এই ধাঁধার উত্তর দিতে পারবেন কি?

তিন জোড়া জুতো যোগ করে হচ্ছে ৩০, একজোড়া জুতো এবং দু’টি ছেলে যুক্ত করলে দাঁড়াচ্ছে ২০। তাহলে এভাবেই শেষ সমীকরণে গিয়ে উত্তর কত হবে অভিনেতা জানতে চেয়েছেন তাঁর অনুগামীদের কাছে।

আপনার জানা আছে এর উত্তর?

নয়াদিল্লি:

লকডাউনে ঘরবন্দি প্রায় গোটা দেশ। এরই মাঝে সময় কাটাতে যে যার মতো পথ বেছে নিয়েছেন। ঘরে বসে থাকতে থাকতে অলস মস্তিষ্ক যাতে আরও অলস না হয়ে পড়ে তাই দুরন্ত একটি ধাঁধা পোস্ট করেছেন অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ (Diljit Dosanjh)। এই ব্রেইনটিজার দিলজিৎ দোসাঞ্জ ইনস্টাগ্রামে ভিজ্যুয়াল ক্লু স্ফ শেয়ার করেছেন। ধাঁধাটিতে তিনটি জিনিস রয়েছে যার প্রত্যেকটিই একটি সংখ্যাকে উপস্থাপন করে। একটি ছেলের কার্টুন স্কেচ, এক জোড়া লাল জুতো এবং একটি ঠোঙার মতো মোড়ানো সংবাদপত্র দেখা যাচ্ছে ধাঁধাটিতে।

তিন জোড়া জুতো যোগ করে হচ্ছে ৩০, একজোড়া জুতো এবং দু'টি ছেলে যুক্ত করলে দাঁড়াচ্ছে ২০। তাহলে এভাবেই শেষ সমীকরণে গিয়ে উত্তর কত হবে অভিনেতা জানতে চেয়েছেন তাঁর অনুগামীদের কাছে।

“কাজকর্ম নেই, বসেই থাকা কেবল, একটু অঙ্কের ক্লাস হয়ে যাক?,” এই ব্রেনটিজার শেয়ার করে পাঞ্জাবী ভাষায় লিখেছিলেন দিলজিৎ। ৮.৪ মিলিয়ন অনুরাগীর কাছে ধাঁধার উত্তর চাইতে গিয়ে অভিনেতা আরও যোগ করেছেন, “যদিও আমি অঙ্কের ক্লাসের দুর্বলতম পড়ুয়া ছিলাম”।

একবার দেখুন তো আপনি এর সমাধান করতে পারেন কিনা:

অনলাইনে পোস্ট করার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই, ধাঁধার এই প্রশ্নে ৬৩,০০০-এরও বেশি উত্তর এবং ৫২,০০০-এরও বেশি ‘লাইক' জমা হয়েছে। তবে, এখনও পর্যন্ত সঠিক উত্তর কেউ দিতে পারেননি বলেই মনে হচ্ছে।

যদিও, প্রথমে অনেকেই বলেছিলেন যে উত্তর ৬০, তবে দিলজিৎ তক্ষুণি তা বাতিল করে দিয়েছেন। যারা উত্তরে ৫২ বলেছেন, তাদেরও জবাব নাকচ করে দিয়েছেন দিলজিৎ।

“উত্তর অবশ্যই ২৩,” লিখেছেন একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী, তাতে দিলজিৎ জবাব দিয়েছেন: “২৩ অবশ্যই ভুল উত্তর।” অন্য মন্তব্যের জবাবে অভিনেতা বলেছেন, “২৮ ভুল উত্তর।”

১৬, ৪৮ এবং ১৯ উত্তর গুলিও নাকচ করে দিয়েছেন অভিনেতা-গায়ক। আপনি পারবেন দিলজিৎকে সঠিক উত্তর দিতে?

Click for more trending news


.