This Article is From May 24, 2020

সোমবার মুম্বইয়ে ২৫টি বিমান চালু করা হচ্ছে, জানালেন মন্ত্রী

নবাব মালিক NDTV কে জানালেন, “আগামিকাল থেকে বিমানের ওঠা, নামা হবে মুম্বইয়ে...”

সোমবার মুম্বইয়ে ২৫টি বিমান চালু করা হচ্ছে, জানালেন মন্ত্রী

করোনা ভাইরাস লকডাউনের আবহে সোমবার পরিষেবা চালু করা হবে বিমান (ফাইল)

মুম্বই:

সোমবার মুম্বই বিমানবন্দরে (Mumbai Airport) ২৫টি বিমানবন্দরের ওঠা ও নামা চালু করতে চলেছে মহারাষ্ট্র। এক ঘণ্টা আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray) জানান, বিমানমন্ত্রী হরদ্বীপ সিং পুরির সঙ্গে কথা বলেছেন তিনি, এবং সেরাজ্যে বিমান পরিষেবার প্রস্তুতির জন্য আরও সময় প্রয়োজন, তারপর মন্ত্রিসভার সদস্য নবাব মালিক (Nawab Malik) সরকারের নতুন সিদ্ধান্তের কথা জানান। দেশে মটো করোনা আক্রান্তের সংখ্যা ১,৩১,৮৬৮, তারমধ্যে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৪৭,১৯০ জন। NDTV কে নবাব মালিক বলেন, “আমি এক্ষুণি মুখ্যসচিবের সঙ্গে কথা বললাম। সমস্ত সংস্থার সঙ্গে আলোচনা করে, সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামীকাল থেকে ২৫টি করে বিমান পরিষেবা চালু করা হবে। এই সংখ্যাটা ধীরে ধীরে বাড়ানো হবে”।

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করে তিনি বলেন, “নরেন্দ্র মোদি সরকার একটার পর একটা ঘোষণা করে রাজ্য সরকারের সঙ্গে কোনও আলোচনা না করেই”।

যাত্রীবাহী বিমানে না, লকডাউন বাড়াতে পারে মহারাষ্ট্র

রাজ্যের মানুষের উদ্দেশে বার্তায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, “আমি বিমানমন্ত্রী হরদ্বীপ সিং পুরির সঙ্গে কথা বলেছি। আমি বিমান পরিষেবা চালু করার প্রয়োজনীয়তা বুঝতে পারছি, তবে আমাদের প্রস্তুতির জন্য আরও সময় প্রয়োজন”।

মুখ্যমন্ত্রীর দফতরের তরফে ট্যুইটে জানানো হয়েছে, এখন শুধুমাত্র জরুরি কারণে বিমান চলাচল করবে। মুখ্যমন্ত্রী আরও বলেন., আরও ভালভাবে পরিকল্পনা করে মুম্বই বিমানবন্দরে পরিষেবা চালু করতে চান তিনি।

সে রাজ্যে ব্যাপক সংখ্যা করোনা ভাইরাস আক্রান্তের প্রসঙ্গ তুলে ধরে উদ্ধব ঠাকরে বলেন, মুম্বই, নাগপুর, পুনের মতো সমস্ত বড় শহর লাল জোনে বা ব্যাপক সংক্রমিত এলাকায় রয়েছে।

মুখ্যমন্ত্রী বলেন, আগামী ১৫ দিন খুব গুরুত্বপূর্ণ, তাঁর কথায়, “অনেক মানুষের চলাফেরা হবে বলে মনে করা হচ্ছে, ফলে আরও আক্রান্ত হবে। সুতরাং ধীরে ধীরে পরিষেবা চালু করা উচিত। আমরা এখনই লকডাউন তুলব না। আমরা বলতে পারি না ৩১ মে লকডাউন শেষ হয়ে যাবে।

অভ্যন্তরীণ ও বৈদেশিক বিমানযাত্রায় নয়া নির্দেশিকা: জেনে নিন কী করবেন, কী করবেন না

সূত্রের খবর, ২০ মে মহারাষ্ট্রের ব্যাপারে ঘোষণা করে কেন্দ্র। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর কথা মাথায় রেখে টুইট করেন অসামরিক বিমান মন্ত্রী হরদ্বীপ সিং পুরি। সেখানে্ তিনি জানান, রাজ্য সরকারের অনুমতি ছাড়া সেখানে বিমান নামানো হবে না।

টুইটারে বিমানমন্ত্রী লেখেন, “কেন্দ্র ঘরোয়া উড়ান চালুর সব সিদ্ধান্ত নেবে না। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর ক্ষেত্রে, রাজ্য সরকার ঠিক করবে সেখানে অসামরিক বিমান ওঠানামা করবে কিনা”।

.