This Article is From Oct 29, 2018

উড়তে শুরু করার সঙ্গে সঙ্গে 189 জন যাত্রী নিয়ে সমুদ্রে গিয়ে পড়ল বিমান

Lion Air flight Crash: সূত্র বলছে উড়ান সংস্থার  JT610 বিমানটি  6:20 মিনিটে  উড়তে  শুরু করে। অবতরণের কথা  ছিল 7:20 মিনিটে। কিন্তু তার আগেই দুর্ঘটনা ঘটে গেল

উড়তে শুরু করার সঙ্গে সঙ্গে 189 জন যাত্রী নিয়ে সমুদ্রে গিয়ে পড়ল বিমান

  ফ্লাইট র‍্যাডার 24 বলছে আচমকাই জাভা  সাগরে ভেঙে পড়েছে  প্লেন। 

হাইলাইটস

  • উড়তে শুরু করার কয়েক মুহূর্তের মধ্যে সমুদ্রে গিয়ে পড়ল বিমান
  • সকাল 6:33 মিনিটে বোয়িং 737 বিমানেরর সঙ্গে এটিসির সংযোগ বিচ্ছিন্ন হয়
  • অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি বোয়িং 737 ম্যাক্স বিমানে এই প্রথম দুর্ঘটনা

ইন্দোনেশিয়ায় বিমান দুর্ঘটনা। উড়তে শুরু করার কয়েক মুহূর্তের মধ্যে সমুদ্রে গিয়ে পড়ল বিমান। ভেতরে 189 জন  যাত্রী ছিলেন। তাদের উদ্ধার করতে বিশেষ  অপারেশন শুরু হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী সংস্থার মুখপাত্র ইউসুফ লতিফ। বিমানটি সুমাত্রার পাঙ্গকাল শহরে যাচ্ছিল বলে জানা গিয়েছে।  সূত্রের খবর,  সকাল  6:33 মিনিটে বোয়িং 737 বিমানের সঙ্গে  এটিসির সংযোগ বিচ্ছিন্ন হয়। এ প্রসঙ্গে উড়ান সংস্থা  লায়নের চিফ এগজিকিউটিভ এডওয়ার্ড সিরাইট  সংবাদ সংস্থাকে জানিয়েছেন এখন কোনও মন্তব্য  করা সম্ভব নয়। আপাতত আমরা সমস্ত  তথ্য সংগ্রহের চেষ্টা  করছি।  ফ্লাইট  র‍্যাডার  24 নামে একটি  ওয়েবসাইট বলছে আচমকাই জাভা  সাগরে ভেঙে পড়েছে  প্লেন। 

 

সূত্র বলছে উড়ান সংস্থার  JT610 বিমানটি  6:20 মিনিটে  উড়তে  শুরু করে। অবতরণের কথা  ছিল 7:20 মিনিটে। কিন্তু তার আগেই দুর্ঘটনা ঘটে গেল।

অত্যাধুনিক প্রযুক্তিতে  তৈরি বোয়িং 737 ম্যাক্স বিমানে এই প্রথম দুর্ঘটনা ঘটল। জ্বালানির সাশ্রয় করা  ছাড়া আরও অনেক বৈশিষ্ট রয়েছে  এই  বিমানের। 2017 সালে প্রথম  আত্মপ্রকাশ করে  এই মডেলের বিমান। সংবাদ সংস্থা জানিয়েছে  লায়ন এয়ারের সঙ্গে  যুক্ত মালোয়েশিয়ার একটি বিয়ান সংস্থা প্রথম এই মডেলের বিমান কেনে।                        

.