“রাজ্যগুলি দায়ী থাকবে”, জরিমানা কমানো নিয়ে বললন নীতিন গড়করি

নীতিন গড়করি (Nitin Gadkari) বলেন, “যে সমস্ত রাজ্য জরিমানা বৃদ্ধিতে রাজি হয়নি, তাদের বলব, অর্থের থেকে জীবন কি মূল্যবান নয়? জীবন বাঁচাতে এটা করা হয়েছে”

 Share
EMAIL
PRINT
COMMENTS

নীতিন গড়করি (Nitin Gadkari) বললেন, ট্রাফিক আইন ভাঙার ক্ষেত্রে জরিমানা লঘু করার চেষ্টা করলে, দায়ী থাকবে রাজ্যগুলিই


নয়াদিল্লি: 

ট্রাফিক আইন ভাঙা (Traffic Violation) নিয়ে জরিমানা কমিয়েছে বিজেপি শাসিত রাজ্য গুজরাট, তাতেই অস্বস্তি বেড়েছে বিজেপির, বুধবার কেন্দ্রীয়মন্ত্রী নীতিন গড়করি (Nitin Gadkari) বললেন, ট্রাফিক আইন ভাঙার ক্ষেত্রে জরিমানা লঘু করার চেষ্টা করলে, দায়ী থাকবে রাজ্যগুলিই। একটি সাক্ষাৎকারে NDTV কে তিনি বলেন, “যে সমস্ত রাজ্য জরিমানা বৃদ্ধিতে রাজি হয়নি, তাদের বলব, অর্থের থেকে জীবন কি মূল্যবান নয়? জীবন বাঁচাতে এটা করা হয়েছে”। মঙ্গলবার, বিজেপি শাসিত রাজ্য গুজরাট ঘোষণা করে, জরিমানার পরিমাণ ৯০ শতাংশ কমানো হচ্ছে, এমনকী, বিজেপির কেন্দ্রীয় সরকারও নয়া মোটর ভেইকেলস আইনে  (Motor Vehicles (Amendment) Act) নয়া জরিমানা লাগু করতে বলেছে।

বাংলায় বর্ধিত ট্রাফিক জরিমানা চালু করব না, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

নীতিন গড়করি বলেন, “আমি জীবন রক্ষা করার সঙ্কল্প করেছি। এটা জীবন রক্ষার্থেই করা হয়েছে। সেটা আমার প্রাথমিক উদ্দ্যেশ্য, তবে আমি রাজ্য সরকারগুলিরও সহযোগিতা চাই। এটা দল এবং রাজ্য সরকারের ঊর্দ্ধে হওয়া উচিত”।

নয়া আইনকে সমর্থন জানিয়ে, তিনি বলেন, ইংল্যান্ড, কানাডা, ক্যালিফোর্নিয়া এবং আর্জেন্টিনার আইন খতিয়ে দেখে এবং আলোচনা করে নয়া আইনের খসড়া তৈরি করা হয়েছে। কেন্দ্রীয়মন্ত্রী বলেন, “আমি সমস্ত মুখ্যমন্ত্রীকে বলব এটা লাগু করতে। আমায় যদি সবার সঙ্গে কথা বলতে হয় বলব”।

গাড়ির মালিকদের তাঁদের গাড়ির দূষণমুক্ত শংসাপত্র পাওয়া নিয়ে তাড়াহুড়োর ক্ষেত্রে নীতিন গড়করি বলেন, “আমাদের ভবিষ্যত প্রজন্মের জন্য আমাদের কি দূষণমুক্ত পরিবেশ নিয়ে ভাবা  উচিত নয়”?



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................