অধুনা

  • কেন তিনি বিদায়ী ম্যাচ পাননি, ফাঁস করলেন যুবরাজ
    যুবরাজ(Yuvraj Singh) ভারতের জার্সি শেষবার পরেছিলেন ২০১৭ সালে। ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরে। সেবার ব্যাটে সাফল্য না পাওয়ার পরে তিনি আর ফিরতে পারেননি জাতীয় দলে।
  • ‘‘বিজেপি যা বলছে আপনারা তাই লিখছেন’’: সংবাদমাধ্যমকে একহাত নিলেন মমতা
    শনিবারের সংঘর্ষে দু'জনের মৃত্যু হয়েছে, বিজেপির (BJP) দাবিমতো পাঁচ জনের নয়। সোমবার একথা জানালেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাশাপাশি সংবাদমাধ্যমকে একহাত নিলেন বিধানসভা নিয়ে এত আগে থেকে জল্পনা করার জন্য। তৃণমূলনেত্রী (Mamata Banerjee) বিজেপির বিরুদ্ধে অভিযোগ করলেন, গেরুয়া শিবির থেকে ভুল খবর ছড়ানো হচ্ছে। তিনি অভিযোগ করলেন, রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়িয়ে রাজ্যের ভাবমূর্তি নষ্ট করছে বিজেপি (BJP)। গত শনিবার রাতে উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে বসিরহাট হাসপাতালে তিনটি মৃতদেহর সন্ধান মেলে। বিজেপির নেতারা দাবি করেন, তার মধ্যে দু'জন তাঁদের কর্মী। তৃণমূল জানায় তৃতীয় ব্যক্তি তাঁদের দ‌লীয় কর্মী। দুই বিবদমান দলের পক্ষ থেকেই দাবি করা হয় তাদের একাধিক কর্মীদের ওই দিনের সংঘর্ষের পরে খোঁজ পাওয়া যাচ্ছে না।
  •  আজ থেকে ‘চলো পাল্টাই’ ‘শ্রীময়ী’র হাত ধরে
    সংসার সামলে, সন্তান-স্বামী-শাশুড়ির দেখভাল করতে করতে একসময় অনেক অ-সাধারণ মেয়েও হয়ে যা এক্কেবারে সাধারণ, সাদামাঠা। কিন্তু একটু সুযোগ পেলেই সেই ছাইয়ে চাপা সেই আগুন আবার বেরিয়ে আসতে পারে। মেয়েদের এই জানা গল্পকেই আজ থেকে স্টার জলসা হাজির করছে ছোট পর্দায়। মেগা ‘শ্রীময়ী’র হাত ধরে। সেই শ্রীময়ী, যে বিশ্বাস করে নিজে পালটালেই সব পালটাবে।
  • পুরুষের থেকে থাইরয়েডে বেশি ভোগেন মেয়েরা!
    আমাদের গলার সামনে নীচর দিকে থাইরয়েড গ্রন্থি আছে। দেখেত অনেকটা প্রজাপতির মতো। এই গন্থি থেকে নিঃসৃত হরমোন হজম সংক্রান্ত বা হার্ট সংক্রান্ত, স্মৃতি,  পেশির দৃঢ়তা, হাড় মজবুত রাখা সহ অনেক দিক সামলায়। সাধারণত, থাইরয়েড গ্রন্থি থেকে হরমোন কম বা বেশি পরিমাণে নিঃসৃত হলে এই সমস্যা দেখা দেয়। তখনই আক্রান্তের চুল ঝরে যায়। স্মৃতি কমতে থাকে। হার্টের সমস্যা দেখা দেয়। হাড় ক্ষয়ে যায়। চামড়া খসখসে হয়ে পড়ে। ঋতুকালীন সমস্যা দেখা দেয়। ঘনঘন মুড বদলায়।
  • রূপান্তরকামীদের প্রবল প্রহার পুলিশের, ধরা পড়ল ভিডিওয়
    পুলিশের স্পেশাল সুপারিটেন্ডেন্ট নীতিন তিওয়ারি জানান, তদন্ত করে দেখা হবে পুলিশ প্রয়োজনের অতিরিক্ত আক্রমণাত্মক আচরণ করেছে কিনা।
  • আরও তিনদিন তাপপ্রবাহ বঙ্গে, বর্ষা ঢুকবে দেরিতে
    গরমে নাজেহাল পশ্চিমবঙ্গবাসীকে আশার কথা শোনাতে পারল না হাওয়া অফিস। সোমবার পূর্বাভাসে হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আরও তিন দিন তাপপ্রবাহ চলবে দক্ষিণবঙ্গ জুড়ে। তারপর আসবে স্বস্তির বর্ষা।
  • ‘‘ইস্যুটি ভুলে এগিয়ে চলুন’’: প্রশান্ত কিশোরের ব্যাপারে মিডিয়াকে বললেন নীতিশ কুমার
    বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের (Nitish Kumar) দলের দুই নম্বর ব্যক্তি প্রশান্ত কিশোরকে তাঁর নির্বাচনী কৌশলী হিসেবে পেতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী কৌশলী হিসেবে খ্যাতিমান কিশোর নীতিশ কুমারের বিহারের জোটের প্রধান পরামর্শদাতা। আজ প্রশান্ত কিশোরের (Prashant Kishor) অন্য কোনও পক্ষের সঙ্গে চুক্তির ব্যাপারে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী নীতিশ কুমার (Nitish Kumar) বলেন, ‘‘দয়া করে ওই ইস্যুটি ভুলে সামনে এগিয়ে চলুন।'' দু'দিন আগে তিনি বলেছিলেন কিশোর (Prashant Kishor) বিষয়টি ‘‘বুঝিয়ে বলবেন'' এবং ‘আমি এটা পরিষ্কার করে দিতে চাই এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।''
  • গরমেও আপনি চনমনে এই ৭ ফুট স্পায়ের গুণে!
    পায়ের যত্ন নিন। প্যাম্পার করুন তাকে
  • রাজ্যের পরিস্থিতি খারাপ, কিন্তু রাষ্ট্রপতি শাসন জারি করা উচিত হবে না: ইয়েচুরি
    সিপি(আই)এম (CPIM) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি (Sitaram Yechury) সোমবার বললেন, পশ্চিমবঙ্গের আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হয়ে গিয়েছে, কিন্তু রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করা উচিত নয়। সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি(Sitaram Yechury) জানান, ঠিক কী ঘটছে তা জানার জন্য তৃণমূল স্তর থেকে খবর বের করা দরকার। তিনি বলেন, ‘‘নীতির দিক দিয়ে আমরা সব সময়ই রাষ্ট্রপতি শাসন জারির বিরুদ্ধে। আইন শৃঙ্খলা পরিস্থিতি বাংলায় খারাপ হয়ে গিয়েছে, কিন্তু তার মানে এই নয় রাষ্ট্রপতি শাসন জারি করা হোক।'' শনিবার তৃণমূল ও বিজেপি (BJP) কর্মীদের সংঘর্ষের সময় তিন জন রাজনৈতিক কর্মীর মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। সেই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে উত্তেজনা ছড়িয়েছে রাজ্যে। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী সোমবার দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে। রাজ্যের বর্তমান রাজনৈতিক হিংসা সংক্রান্ত বিষয়ে আলোচনার জন্যই তাঁদের এই সাক্ষাৎ।
  • ডায়েটে থাক হাই প্রোটিন: পাঁচ পরোটার পাঞ্চে শরীর হোক সুস্থ
    High-Protein Foods: সপ্তাহের একটা দিন ছাতু, ডাল বা ডিমের পরোটা (Paratha) রাখতেই পারেন তালিকায়।

................................ Advertisement ................................

................................ Advertisement ................................