This Article is From Jul 23, 2020

৫৯ বছর বয়সে প্রয়াত বিশিষ্ট সাংবাদিক রোহিত বসু, সাংবাদিক মহলে শোকের ছায়া

Journalist Rohit Basu Dies: "উত্তরবঙ্গ সংবাদ" এর সহযোগী সম্পাদকের দায়িত্বে ছিলেন রোহিত বসু, তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

৫৯ বছর বয়সে প্রয়াত বিশিষ্ট সাংবাদিক রোহিত বসু, সাংবাদিক মহলে শোকের ছায়া

Journalist Rohit Basu: ৫৩ বছর বয়সে প্রয়াত হলেন এই বিশিষ্ট সাংবাদিক (ফাইল চিত্র)

হাইলাইটস

  • বর্তমানে "উত্তরবঙ্গ সংবাদ" -এর সহযোগী সম্পাদক ছিলেন রোহিত বসু
  • বুধবার নিজের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর
  • মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর
কলকাতা:

বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতায় (Kolkata) নিজের বাসভবনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন বিশিষ্ট সাংবাদিক রোহিত বসু (Rohit Basu)। নিজের বাসভবনে ৫৯ বছর বয়সে জীবনের সফরে দাঁড়ি পড়ে গেল "উত্তরবঙ্গ সংবাদ" (Uttarbanga Sangbad) এর সহযোগী সম্পাদকের। কলকাতার সাংবাদিক মহলে অত্যন্ত পোড়খাওয়া এক সাংবাদিক বলেই পরিচিতি ছিল তাঁর (Journalist Rohit Basu)। "উত্তরবঙ্গ সংবাদ"-এ যোগ দেওয়ার আগে "আনন্দবাজার পত্রিকা", "একদিন"-এর মতো দৈনিক সংবাদপত্রের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ছিল তাঁর। এক সময় "তারা নিউজ"-এর সঙ্গেও যুক্ত ছিলেন এই অভিজ্ঞ সাংবাদিক। তবে গত প্রায় এক-দেড় বছর ধরে তিনি "উত্তরবঙ্গ সংবাদ" নামের দৈনিক সংবাদপত্রটির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।

২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৪৫,০০০ এরও বেশি, একদিনে মৃত ১,১২৯

শিলিগুড়িতে "উত্তরবঙ্গ সংবাদ"-এর সহযোগী সম্পাদকের দায়িত্বে থাকা রোহিত বসু কিছুদিন আগেই কলকাতায় নিজের বাড়িতে ফিরে এসেছিলেন। কিন্তু তারপরেই হঠাৎ করে মৃত্যু এসে কড়া নাড়ল তাঁর বাড়ির দরজায়।

বঙ্গে বাড়ছে করোনা আতঙ্ক, গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু ও সংক্রমণ 

সাংবাদিক রোহিত বসুর (Journalist Rohit Basu Dies) প্রয়াণে শোক প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোহিত বসু যে রাজনৈতিক প্রতিবেদন তৈরি ও বিশ্লেষণে অত্যন্ত দক্ষ ছিলেন, তাঁর স্মৃতিচারণে একথাও উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে প্রয়াত সাংবাদিকের সঙ্গে তাঁর ভালো সম্পর্ক থাকার কথাও বলেন তৃণমূল নেত্রী। প্রয়াত সাংবাদিকের পরিবারের প্রতি সমবেদনাও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা প্রেসক্লাবের তরফ থেকেও এক বিবৃতিতে "প্রয়াত সাংবাদিক"-এর প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। পাশাপাশি তাঁর স্ত্রী ও কন্যার প্রতিও গভীর সমবেদনা জানান সাংবাদিকরা।

মূলত বিজ্ঞানের ছাত্র ছিলেন রোহিত বসু। কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে স্নাতক ও রাজাবাজার সায়েন্স কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রিও লাভ করেন তিনি। কিন্তু পেশাগত জীবনে তিনি পরবর্তীতে সাংবাদিকতায় যোগ দেন।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.