কারগিলে পাথর ছুঁড়ে ভালুককে খাদে ফেলে উল্লাস মানুষের! তীব্র ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়

ঘটনাটি সামনে আসার পরই, কর্তৃপক্ষ ভালুকটির সন্ধান শুরু করেছে এবং যারা একে আক্রমণ করেছে তাদেরও চিহ্নিত করার চেষ্টা চলছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কারগিলে পাথর ছুঁড়ে ভালুককে খাদে ফেলে উল্লাস মানুষের! তীব্র ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়

আট সেকেন্ডের ওই ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন কাশ্মীরের পর্যটন বিভাগের প্রাক্তন পরিচালক মেহমুদ শাহ


Kargil: 

সেনাবাহিনীর উপর পাথর ছোঁড়া, এবং মানুষের পাথর থেকে বাঁচতে ফের মানুষকেই ঢাল হিসেবে ব্যবহার করার ভিডিও সকলের দেখা। এবার কোনও মানুষ নয়, স্রেফ ঢিল ছুঁড়ে ছুঁড়েই পাহাড়ের গা থেকে ভালুককে খাদে ফেলে দিলেন সাধারণ মানুষরা। জম্মু ও কাশ্মীরের কারগিল জেলায় পাথর ছুঁড়ে ভালুক মারার এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। আট সেকেন্ডের ওই ভিডিওটি টুইটারে শেয়ার করেছেন কাশ্মীরের পর্যটন বিভাগের প্রাক্তন পরিচালক মেহমুদ শাহ। ভিডিওতে দেখা যাচ্ছে, লাদাখ অঞ্চলের কারগিল জেলার দ্রাস এলাকার মানুষ একটি বাদামী রঙের ভালুকের দিকে পাথর ছুঁড়ছেন। 

নেকড়ের খাঁচায় কুকুর, অভিযোগ চিড়িয়াখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে

আশেপাশের গ্রামের লোকজনের তাড়া খেয়েই ভালুকটি খাড়া পাহাড়ের ঢাল বেয়ে উপরে উঠেছিল। কিন্তু পাথরের আঘাতে ভারসাম্য হারানোর পরে সোজা নীচের নদীতে পড়ে যায়। ভালুক নদীতে পড়ার পরে মানুষের উচ্ছ্বাস স্পষ্ট শোনা যাচ্ছে ওই ভিডিওতে।

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি সহ বেশ কিছু মানুষের মধ্যে এই ঘটনা ক্ষোভের জন্ম দিয়েছে। ঘটনাটিকে হৃদয়বিদারক এবং অমানবিক বলেই মনে করছেন মেহবুবা মুফতি। ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, “কেন তাদের আবাসস্থলেই প্রথম আক্রমণ?” সোশ্যাল মিডিয়ার অনেকেই ঘটনাটির নেপথ্যে থাকা মানুষদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন। 

জ্যান্ত অক্টোপাস খেতে গিয়ে বীভৎস আক্রমণ! খাদ্যের কবলে খাদক, দেখুন ভিডিও

ঘটনাটি সামনে আসার পরই, কর্তৃপক্ষ ভালুকটির সন্ধান শুরু করেছে এবং যারা একে আক্রমণ করেছে তাদেরও চিহ্নিত করার চেষ্টা চলছে। পুলিশ অফিসার বাসির-উল-হক চৌধুরী একটি তদন্তের নির্দেশ দিয়েছেন এবং বাদামী ভালুকের সন্ধানে বন্যপ্রাণি ও অন্যান্য বিভাগের তরফেও বিভিন্ন দল গঠন করা হয়েছে।

তিনি জানান, “একটি এফআইআর দায়ের করা হয়েছে। যাদের তাড়া খেয়ে ভালুক নদীতে পড়ে যায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................