This Article is From Nov 28, 2019

Kaliagunj Assembly By-Polls Result: কালিয়াগঞ্জ উপনির্বাচন কেন্দ্র থেকে ২৩০৪ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী

Kaliagunj Assembly By-Election Result: সেখানকার প্রার্থী তপনদেব সিংহ ২৩০৪ ভোটে বিজেপি প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে জয়লাভ করে

Kaliagunj Assembly By-Polls Result: সোমবার উত্তরবঙ্গের গুরুত্বপূর্ণ কেন্দ্র কালিয়াগঞ্জে ভোটগ্রহণ হয়

নয়াদিল্লি:

কালিয়াগঞ্জ উপনির্বাচন কেন্দ্র থেকে ২৩০৪ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী। সোমবার সকালে রাজ্যের যে তিন বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ভোটগ্রহণ হয়, তারমধ্যে রয়েছে উত্তরবঙ্গের গুরুত্বপূর্ণ কেন্দ্র কালিয়াগঞ্জ।সকাল থেকেই শুরু হয়েছে গণনার কাজ, ধীরে ধীরে খবর আসতে শুরু করে, এই কেন্দ্রে প্রথম দিকে বিজেপি প্রার্থী কমল চন্দ্র সরকার এগিয়ে থাকলেও শেষ হাসি হাসে তৃণমূল কংগ্রেস। সেখানকার প্রার্থী তপনদেব সিংহ ২৩০৪ ভোটে বিজেপি প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে জয়লাভ করে। এই কেন্দ্রে লড়াই মূলত ত্রিমুখী, এখানে সিপিআইএম সমর্থিত কংগ্রেস প্রার্থী ধিতাশ্রী রায়, বিজেপি প্রার্থী কমলচন্দ্র সরকার এবং তৃণমূল  প্রার্থী তপনদেব সিনহা। ভোটের দিন বিজেপি প্রার্থীর বিরুদ্ধে, স্ত্রীকে ভোট দিতে সাহায্য করার অভিযোগ তোলে তৃণমূল কগ্রেস। কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে আসনটি ফাঁকা হয়। ফলে এখানে উপনির্বাচন জরুরি হয়ে পড়ে। দীর্ঘদিনের কংগ্রেসের গড় বলে পরিচিত কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্র। ২০১৬ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে জয়লাভ করেন কংগ্রেস প্রার্থী প্রথমনাথ রায়।

২০১৬ বিধানসভা নির্বাচনে কালিয়াগঞ্জে ৫২.৫৮ শতাংশ ভোট পেয়ে জয়ী হন কংগ্রেস প্রার্থী প্রমথনাথ রায়, তাঁর প্রাপ্ত ১১২৮৬৮। ৩০.৮৭ শতাংশ ভোট পেয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী ৬৬২৬৬ ভোট পেয়ে দ্বিতীয়স্থান পায় রাজ্যের শাসকদল। বিজেপি প্রার্থী রূপক রায় ১২.৭ শতাংশ ভোট পান, তাঁর প্রাপ্ত ভোট ২৭২৫২। 

কালিয়াগঞ্জে মোট ভোটারসংখ্যা ২৫০৬০৩জন, তারমধ্যে পুরুষ ভোটারের হার ৫২.২৪ শতাংশ, মহিলা ভোটারের হার ৪৭.৭৬ শতাংশ। ২০১৬ বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে ভোট পড়ে ৮৬ শতাংশ। মোট ভোট পড়ে ২১৫৬৮৭।

২০২১-এ রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগে এই তিন কেন্দ্রের উপনির্বাতন সবদলের কাছেই অ্যাসিড টেস্ট। ফলে সেদিক থেকে দেখতে গেলে এই কেন্দ্রটি কংগ্রেসের কাছে গড় ধরে রাকার লড়াই।

.