This Article is From Feb 02, 2020

নিরাপত্তা বাহিনীর ওপর গ্রেনেড হামলা, Srinagar-এ জখম ৪

শ্রীনগরের (Srinagar) লালচকে গ্রেনেড হামলা। রবিবারের এই ঘটনায় জখম ৪। জখমদের মধ্যে দু'জন নাগরিক আর দু'জন নিরাপত্তা বাহিনীর জওয়ান।

নিরাপত্তা বাহিনীর ওপর গ্রেনেড হামলা, Srinagar-এ জখম ৪

লালচকে নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে গ্রেনেড হামলা হয়েছে।

শ্রীনগর/নয়াদিল্লি:

শ্রীনগরের (Srinagar) লালচকে গ্রেনেড হামলা। রবিবারের এই ঘটনায় জখম ৪। জখমদের মধ্যে দু'জন নাগরিক আর দু'জন নিরাপত্তা বাহিনীর জওয়ান। এই জঙ্গি হামলার প্রসঙ্গে কাশ্মীরের আইজি'র টুইট করে জানিয়েছে, সন্ত্রাসবাদীরা লালচকে নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গ্রেনেড (Grenade Attack) হামলা চালায়। এই হামলার জেরে দুই নাগরিক এবং দুই স্পেশাল বাহিনীর  (CRPF) জওয়ানেরা জখম হয়েছেন। 

লালচক এলাকার প্রতাপ পার্কের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ বাহিনীকে লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে জঙ্গিরা। গত প্রায় ছ'মাস ধরে সে রাজ্যে অতিরিক্ত বাহিনী মোতায়েন। এই হামলার জেরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়েছিল।যারা সাপ্তাহিক বাজারে বেড়িয়েছিলেন, তাঁদের চোখেমুখে রীতিমতো ছিল আতঙ্ক। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনটাই খবর। যদিও নিরাপত্তাবাহিনীর সক্রিয়তায় প্রত্যেক নাগরিককে নিরাপদ করা গিয়েছে। একই ধরণের ঘটনা উপত্যকা দেখেছিল গত মাসে।সে বার জঙ্গি হানায় স্থানীয় এক কিশোর জখম হয়েছিলেন।

এদিকে, গত ৫ অগাস্ট জম্মু- কাশ্মীর থেকে সংবিধানের বিশেষ ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে ব্যাপক নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে কাশ্মীর। মোতায়েন রয়েছে অতিরিক্ত কেন্দ্রীয় বাহিনী।    

.