This Article is From Sep 13, 2019

পলাতক নীরব মোদির ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইন্টারপোল

PNB Scam: ইন্টারপোলের কাছে Nirav Modi-র ভাই নেহাল দীপক মোদিকে সনাক্তকরণ ও গ্রেফতার করার বিষয়ে এর আগে অনুরোধ জানায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

পলাতক নীরব মোদির ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইন্টারপোল

ইন্টারপোলের রেড কর্নারের নোটিশের মুখোমুখি নীরব মোদির ভাই Nehal Deepak Modi ।

নয়া দিল্লি:

ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে ভারত থেকে পলাতক নীরব মোদির (Nirav Modi) ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল ইন্টারপোল । এর ফলে এবার তাঁকে যে কোনও দেশেই তাঁর খোঁজ চালানো যাবে এবং প্রয়োজনে গ্রেফতারও করা যাবে। সূত্র জানিয়েছে, বিশ্বব্যাপী আইন প্রয়োগকারী সংস্থার (Interpol) কাছে নীরব মোদির ভাই নেহাল দীপক মোদিকে (Nehal Deepak Modi) সনাক্তকরণ ও গ্রেফতার করার বিষয়ে এর আগে অনুরোধ জানায় ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। নেহাল এখন বেলজিয়ামের নাগরিক এবং বর্তমানে তিনি নিউ ইয়র্ক সিটিতে থাকেন বলে জানিয়েছে তদন্ত সংস্থা সূত্র। একসময় নিরব মোদির ফ্ল্যাগশিপ ফার্ম ফায়ারস্টার ডায়মন্ডের ডিরেক্টর ছিলেন দীপক মোদি। পলাতক নীরব মোদি এবং তাঁর পরিবার ভারত ত্যাগের এক মাস পরে মার্কিন যুক্তরাষ্ট্রে দেউলিয়া ঘোষণার জন্য আবেদন করেছিল।

সিকিউরিটি বন্ড দ্বিগুণ করার প্রস্তাব দিয়েও জামিন পেলেন না নীরব মোদী

পিএনবি জালিয়াতি প্রকাশ্যে আসার কয়েক সপ্তাহ আগেই, পলাতক কোটিপতি নীরব মোদি এবং তাঁর ভাই নেহাল মোদি ও তাঁদের সংস্থা গীতাঞ্জলি গ্রুপের প্রচারক হিসাবে কাজ করা কাকা মেহুল চোকসি সহ গোটা পরিবার গত বছরের জানুয়ারিতেই ভারত ছেড়ে বিদেশে চম্পট দেয়।

নীরব মোদি জালিয়াতির মাধ্যমে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক থেকে অর্থ নিয়ে সম্পত্তি কেনার জন্য প্রতিষ্ঠিত সংস্থা ইথাকা ট্রাস্টের নেপথ্যে যোগসাজশ ছিল তাঁর ভাই নেহালেরও, জানিয়েছে একটি সূত্র ।

জামিন হল না নীরব মোদীর, সাক্ষপ্রমাণ লোপাটের চেষ্টা হয়েছে, বললেন বিচারপতি

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অভিযোগ করে যে নেহাল এবং পরিবারের অন্যান্য সদস্যরা পলাতক ভাইকে নীরব মোদিকে অর্থ পাচার এবং প্রমাণ নষ্ট করতে সহায়তা করেছিলেন।

.