This Article is From Jul 18, 2020

জঙ্গিদের নিশানায় অমরনাথের তীর্থযাত্রীরা, আশঙ্কার কথা শোনালো ভারতীয় সেনা

Amarnath Yatra: জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বাহিনীকে সতর্ক করে গোয়েন্দারা জানিয়েছেন, ফের অমরনাথের তীর্থযাত্রীদের উপর হামলা করার ষড়যন্ত্র করছে জঙ্গিরা

জঙ্গিদের নিশানায় অমরনাথের তীর্থযাত্রীরা, আশঙ্কার কথা শোনালো ভারতীয় সেনা

Amarnath Yatra: এবছরের অমরনাথ যাত্রায় জঙ্গি হামলার সতর্কতা (ফাইল চিত্র)

হাইলাইটস

  • অমরনাথ যাত্রায় জঙ্গি হানার আশঙ্কা
  • গোয়েন্দারা সতর্ক করেছে ভারতীয় সেনাকে
  • আগামী ২১ জুলাই থেকে শুরু হতে চলেছে অমরনাথ যাত্রা
শ্রীনগর:

করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতেও এবার প্রয়োজনীয় সতর্কতা নিয়ে অমরনাথ যাত্রা সম্পন্ন হবে বলে জানা গেছিল। কিন্তু এবার সেই তীর্থযাত্রার (Amarnath Yatra) উপরে ফের আশঙ্কার মেঘ জমেছে। কারণ ভারতীয় সেনাকে (Indian Army) সতর্ক করে গোয়েন্দারা জানিয়েছেন যে, একদল জঙ্গি (Terrorist) অমরনাথের তীর্থযাত্রায় সামিল ভক্তদের উপর সন্ত্রাস হামলা চালানোর ছক কষছে। শুক্রবার এক সেনা আধিকারিক এই আশঙ্কার কথা জানিয়েছেন। তবে, তিনি একথাও জোর দিয়ে বলেছেন যে, জঙ্গি হামলার আশঙ্কায় মোটেই বার্ষিক এই তীর্থযাত্রা বাতিল করা হবে না। বরং তীর্থযাত্রীদের যাতে নিরবিচ্ছিন্নভাবে নিরাপত্তা দেওয়া যায় সেব্যাপারে সবরকম ব্যবস্থা করা হয়েছে।

ওই সেনা আধিকারিকই জানিয়েছেন যে, ইতিমধ্যেই জম্মু ও কাশ্মীরে আত্মগোপনকারী জঙ্গিদের সন্ধানে একটি বিশেষ অভিযান চালায় সেনা। তাতে নিকেশ করা হয় জয়েশ-ই-মহম্মদের একজন স্বঘোষিত জঙ্গি নেতা সহ ৩ জন জঙ্গিকে। এবারের অমরনাথ যাত্রা শুরুর দিন নির্ধারণ করা হয়েছে ২১ জুলাই। তার আগে এই জঙ্গিদের খতম করে অনেকটাই যেন তীর্থযাত্রীদের আশ্বস্ত করলেন ভারতীয় নিরাপত্তাবাহিনীর জওয়ানরা।

২৪ ঘণ্টায় ৩৪,৮৮৪ জন নতুন করোনা রোগীর সন্ধান মিলল, মোট আক্রান্ত ১০.৩৮ লক্ষ

টু সেক্টরের কমান্ডার, ব্রিগেডিয়ার বিবেক সিং ঠাকুর দক্ষিণ কাশ্মীরে এক সাংবাদিক সম্মেলন করে বলেন, "গোয়েন্দাদের কাছে এই তথ্য রয়েছে যে, অমরনাথ যাত্রাকে নিশানা করার জন্য যথাসাধ্য চেষ্টা করবে জঙ্গিরা, তবে যাতে নিরবচ্ছিন্ন ও শান্তিপূর্ণভাবে ওই তীর্থযাত্রা সম্পন্ন করা যায় তার সবরকম ব্যবস্থা করা হয়েছে এবং আরও সতর্কতা নেওয়া হয়েছে।''

জুলাইয়ের ১৯-২১ তারিখ পর্যন্ত রাজ্যে প্রবল বৃষ্টির সম্ভাবনা, জারি রেড অ্যালার্ট

তিনি আরও বলেন, "আমরা এবারের অমরনাথ যাত্রা কোনও রকম বিঘ্ন ছাড়াই শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে বদ্ধপরিকর এবং নিরাপত্তা পরিস্থিতি আরও আঁটোসাঁটো করা হয়েছে, আশা করছি সবকিছু নিয়ন্ত্রণেই থাকবে।"

ব্রিগেডিয়ার ঠাকুর জানিয়েছেন যে, তীর্থযাত্রীরা ৪৪ নম্বর জাতীয় সড়কের একটি অংশ দিয়েই অমরনাথের দিকে রওনা হবেন, ওই পথে কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকবে। তিনি অবশ্য একথাও বলেন, "ওই পথ যদিও কিছুটা স্পর্শকাতর এলাকা। যাত্রীরা সোনমার্গ (গাণ্ডেরওয়াল) পৌঁছানোর জন্যে এই পথটি ব্যবহার করবেন এবং এটাই একমাত্র পথ যেখান দিয়ে অমরনাথ গুহার দিকে এগিয়ে যাওয়া যায়''।

VIDEO: ২১ জুলাই থেকে শুরু হতে চলেছে অমরনাথ যাত্রা, বজায় থাকবে এই নিষেধাজ্ঞাগুলি 

.