This Article is From Oct 22, 2018

পাক সেনাকে ‘অনুপ্রবেশকারীর’ দেহ ফিরিয়ে নিতে বলল ভারত

 এ দেশের মাটিতে নিহত দুই ‘অনুপ্রবেশকারীর’ দেহ ফিরিয়ে নিতে বলল ভারত। পাক সেনাকে এই দুজনের দেহ ফিরিয়ে নিতে বলা হল।

পাক সেনাকে ‘অনুপ্রবেশকারীর’ দেহ ফিরিয়ে নিতে বলল ভারত

নির্দিষ্ট সূত্র মারফৎ  পাক সেনার কাছে ইতিমধ্যেই বার্তা  পাঠানো হয়েছে

হাইলাইটস

  • এ দেশের মাটিতে নিহত দুই ‘অনুপ্রবেশকারীর’ দেহ ফিরিয়ে নিতে বলল ভারত
  • পাক সেনাকে এই দুজনের দেহ ফিরিয়ে নিতে বলা হল
  • এই দুই অনুপ্রবেশকারী ব্যাট(বর্ডার অ্যাকশন ফোর্স )-এর সদস্য বলে অনুমান
নিউ দিল্লি:

এ দেশের মাটিতে নিহত দুই ‘অনুপ্রবেশকারীর' দেহ ফিরিয়ে নিতে বলল ভারত। পাক সেনাকে এই দুজনের দেহ ফিরিয়ে নিতে বলা হল। লাইন অফ কন্ট্রোলের কাছে সুন্দরবেনীতে গুলির লড়াইতে  রবিবার দুপুরে এই দুজনের মৃত্যু হয়। একই সঙ্গে সেনার তিন জওয়ানের মৃত্যু হয়েছে। ভারতীয় সেনা সূত্রে  দাবি  সীমান্ত দিয়ে অনুপ্রবেশ হচ্ছে খবর পেয়েই তা রুখে দেওয়া  হয়। আর সেই ঘটনায় তিন জওয়ানেরও  মৃত্যু হয়। এই দুই অনুপ্রবেশকারী  ব্যাট(বর্ডার অ্যাকশন ফোর্স )-এর সদস্য। তাদের পরনে ছিল সেই ইউনিফর্ম।  এই দুজনের সঙ্গে এসে ছিল পাক সেনার জওয়ানরা এবং প্রশিক্ষণ প্রাপ্ত সন্ত্রাসবাদীরা।

নির্দিষ্ট সূত্র মারফৎ  পাক সেনার কাছে ইতিমধ্যেই বার্তা  পাঠানো হয়েছে। নিজেদের দেশের নাগরিকদের দেহ  ফিরিয়ে নিয়ে যেতে বলা হয়েছে।        

জানা  গিয়েছে মে মাসে  29 তারিখ দু'দেশের ডিজিএমও (ডিরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশন)-এর মধ্যে বৈঠক হয়। সেই বৈঠকের পর থেকে সংযম দেখিয়ে আসছে ভারত। কিন্তু পাকিস্তান একের পর এক হামলা করে চলেছে। আর তাই মে মাসের 30 তারিখ থেকে এখনও পর্যন্ত অনুপ্রবেশের সময়  23 জন সন্ত্রাসবাদীর প্রাণ  গিয়েছে। একটি রিপোর্টে আশঙ্কা প্রকাশ করে জানানো হয়েছে  সীমান্তের কাছে  লঞ্চ প্যাডে এখনও অনেক সন্ত্রাসবাদী অপেক্ষা করে আছে। শীত পড়ার আগেই তারা এ দেশে  ঢুকতে চায়।           

 

.