This Article is From Oct 23, 2018

নির্বাচনের দিন ঘোষণার জন্য ডাকা সাংবাদিক সম্মেলনের সময় পেছনো নিয়ে কী বলছে কংগ্রেস

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার জন্য ডাকা সাংবাদিক সম্মেলনের সময়  পিছিয়ে দেওয়ায়  নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশন তুলল    কংগ্রেস।

নির্বাচনের দিন ঘোষণার জন্য ডাকা সাংবাদিক সম্মেলনের সময় পেছনো নিয়ে কী বলছে  কংগ্রেস

কমিশনের দাবি সাংবাদিকদের  সুবিধার কথা মাথায় রেখেই দিন ঘোষণার সময় পিছিয়েছে ।

হাইলাইটস

  • নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলল কংগ্রেস
  • সকালে কমিশনের তরফে জানানো হয় 12:30 নাগাদ ঘোষণা হবে
  • পরে জানানো হয় সাংবাদিক বৈঠক হবে দুপুর তিনটের সময়
নিউ দিল্লি:

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার জন্য ডাকা সাংবাদিক সম্মেলনের সময়  পিছিয়ে দেওয়ায়  নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশন তুলল কংগ্রেস। সকালে কমিশনের তরফে জানানো হয় 12:30 নাগাদ ঘোষণা হবে। পরে সেটা পিছিয়ে দেওয়া হয়। জানানো হয় সাংবাদিক বৈঠক হবে দুপুর তিনটের  সময়। কমিশনের দাবি সাংবাদিকদের  সুবিধার কথা মাথায় রেখেই দিন ঘোষণার সময় পিছিয়ে দেওয়া হয়েছে

। তবে কংগ্রেসের দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভার জন্যই পিছিয়েছে সাংবাদিক বৈঠক। কংগ্রেসের দাবি দিন ঘোষণার পরই রাজস্থান সহ ওই চার রাজ্যে আদর্শ আচরণ বিধি লাগু হয়ে যাবে। আর সেই কারণেই  সময় পিছিয়ে দেওয়া হয়েছে।

কংগ্রেস মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা টুইট করেন। তিনি লেখেন  তিনটি সত্য আমাদের সামনে রাখছি। এরপর আপনারা নিজেরাই সিদ্ধান্ত বের করবেন। এক,  নির্বাচন কমিশন জানাল দিন ঘোষণা হবে 12.30 টার সময়। দুই, প্রধানমন্ত্রীর সভা শুরু হচ্ছে 1টার সময়। তিন নির্বাচনের দিন ঘোষণার সময় বদলে দেওয়া হল।                         

এর আগে 2013 সালের বিধানসভা নির্বাচনেও আজমেরে জনসভা করেন তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী।

.