This Article is From Mar 04, 2019

নোবেল পুরস্কার পাওয়া নিয়ে কী বললেন ইমরান খান

ট্যুইটে ইমরান খান লেখেন, “তিনিই এর যোগ্য হবেন, যিনি কাশ্মীরীদের মনের মতো করে কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন উপমহাদেশে এবং মানব কল্যাণ ও শান্তির তৈরি করবেন”।

নোবেল পুরস্কার পাওয়া নিয়ে কী বললেন ইমরান খান

পাকিস্তানের জাতীয় সংসদে ইমরান খানের মন্ত্রিসভার সদস্য ফাওয়াদ চৌধুরি একটি প্রস্তাব এনেছেন, তাঁর নোবেল পুরস্কার পাওয়া উচিত।

নিউ দিল্লি:

“আমি এর যোগ্য নই”, ট্যুইট করলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারত-পাক উত্তেজনা কমানোর জন্য দলের সমর্থক এবং সরকারের, তাঁকে নোবেল শান্তি পুরস্কার দেওয়ার জল্পনা প্রসঙ্গে এই ট্যুইট করলেন তিনি।

ট্যুইটারে কাশ্মীরের প্রসঙ্গও তুলে ধরেন ইমরান খান।

তিনি ট্যুইটে লেখেন, ““তিনিই এর যোগ্য হবেন, যিনি কাশ্মীরীদের মনের মতো করে কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন উপমহাদেশে এবং মানব কল্যাণ ও শান্তির তৈরি করবেন”।

পরিকল্পনা না করে সেনা বাহিনীকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছেন? মোদীকে প্রশ্ন করলেন ডেরেক

পাকিস্তানের জাতীয় সংসদে ইমরান খানের মন্ত্রিসভার সদস্য ফাওয়াদ চৌধুরি একটি প্রস্তাব এনেছেন, যাতে বলা হয়েছে, নয়াদিল্লি এবং ইসলামাবাদের মধ্যে উত্তেজনা থানাতে তাঁর ভূমিকার জন্য নোবেল পুরস্কার দেওয়া হোক ইমরান খানকে। প্রস্তাবে বলা হয়েছে, “ভারতীয় নেতাদের যুদ্ধবাজসুলভ মনোভাবের কারণে তৈরি হওয়া ভারত-পাকিস্তানের মধ্যে উত্তেজনা কমাতে বুদ্ধিমত্তার ভূমিকা নিয়েছিলেন ইমরান খান”।

কতজন মানুষ মারা গেছে, তা গুনতে পারে না বায়ুসেনা, বালাকোট বিমানহানা নিয়ে জানালেন বায়ুসেনা প্রধান

পুলওয়ামায় জইশ-ই-মহম্মদের জঙ্গি হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হওয়ার পর ২৬ ফেব্রুয়ারি জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরে বিমান হানা করে ভারত।তারপরেই দুই দেশের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

একদিন পর, নিয়ন্ত্রণ রেখায় মোতায়েন করা ভারতীয় সেনাবাহিনীকে টার্গেট করে ২৪ টি যুদ্ধবিমান পাঠায় পাকিস্তান। দুই দেশের মধ্যে বিমানযুদ্ধে ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমানের বিমান গুলি নামায় পাকিস্তান এবং তাঁকে আটক করে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সহ আন্তর্জাতিক নেতাদের চাপের মুখে জাতীয় সংসদে অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়ার ঘোষণা করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

১ মার্চ ভারতীয় পাইলটকে মুক্তি দেওয়ার পরেই ইমরান খানকে নোবেল শান্তি পুরস্কার দেওয়ার কথা ওঠে, পাকিস্তানে সোশ্যাল মিডিয়া ভরে ওঠে সেই দাবিতে।রবিবার পর্যন্ত ৩০০,০০০ মানুষ অনলাইনে ইমরান খানকে নোবেল পুরস্কার দেওয়ার প্রস্তাবে সাক্ষর করেছেন।

.