This Article is From Feb 26, 2019

সমস্তপরিস্থিতির জন্য তৈরি থাকুন, বায়ু সেনার হামলার পর পাকিস্তানের সেনা ও জনগণকে বার্তা ইমরানের

ভারতীয় বায়ু সেনার হামলার পর সমস্ত পরিস্থিতির জন্য পাকিস্তানের সেনা ও জনগণকে  তৈরি থাকতে বললেন প্রধানমন্ত্রী ইমরান খান। 

সমস্তপরিস্থিতির জন্য তৈরি থাকুন, বায়ু সেনার হামলার পর পাকিস্তানের সেনা ও জনগণকে বার্তা ইমরানের

বিবৃতিতে বলা হয়েছে পাকিস্তান নিজের  সময় মতো এর জবাব দেবে।

হাইলাইটস

  • ভারতের হামলার পর প্রতিক্রিয়া দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান
  • সকলকে সমস্ত পরিস্থিতির জন্য তৈরি থাকুনঃইমরান খান
  • পাকিস্তানের সেনা কর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করলেন প্রধানমন্ত্রী
নিউ দিল্লি:

ভারতীয় বায়ু সেনার হামলার পর সমস্ত পরিস্থিতির জন্য পাকিস্তানের সেনা ও জনগণকে  তৈরি থাকতে বললেন প্রধানমন্ত্রী ইমরান খান।  হামলার পর জরুরি ভিত্তিতে বৈঠকে বসেন ইমরান।  বৈঠকের পর পাকিস্তানের তরফ থেকে  বিবৃতি  জারি করে  বলা হয়েছে, ভারত অকারণে আগ্রাসন দেখিয়েছে। পাকিস্তান নিজের  সময় মতো এর জবাব দেবে। পাকিস্তানের  জাতীয় নিরাপত্তা পরিষদের এই বৈঠকে হাজির ছিলেন, তিন বাহিনীর প্রধান  এবং অন্যরা।

কৌরব ও পাণ্ডবদের লড়াইয়ের সঙ্গে তুলনা বায়ুসেনার পদক্ষেপকে

পুলওয়ামায় জঙ্গি  হানার দু'সপ্তাহের মধ্যে  প্রতিশোধ নেয় ভারত। ভোর রাতে  সীমান্ত পেরিয়ে  হাজার কিলো বোমা ফেলে  বহু জঙ্গিকে  নিকেশ করা হয়েছে। সেনা জানিয়েছে, রাত সাড়ে  তিনটে নাগাদ এই হামলা চলেছে। এবারই প্রথম  সীমান্ত পার করে কোনও অপারেশন চালাল বায়ু সেনা।  কার্গিল যুদ্ধের  সময়ও এই ঘটনা ঘটেনি। সে সময়ও ভারতের সীমানা পেরিয়ে  আক্রমন শানায়নি ভারতীয় বায়ু সেনা। এবার সেটাই হল। আকাশ পথে  হামলা চালিয়ে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই- তইবা এবং হিজবুল মুজাহিদিনের তিনটি  জঙ্গি ঘাঁটিতে আক্রমণ করল ভারত। আর এভাবেই  জঙ্গিদের নিকেশ  করল ভারতীয় বাহিনী। কেন্দ্রীয়  সরকার জানিয়েছে জইশের সবচেয়ে বড় ক্যাম্পে হামলা চালান হয়েছে।                          

   

.