This Article is From Mar 01, 2019

অভিনন্দনের ফিরে আসার কৃতিত্ব নিল বিজেপি! কূটনৈতিক বিজয় বললেন অমিত শাহ

IAF Pilot Abhinandan Varthaman Release at wagah border: অমিত শাহ আজ বলেন, পাকিস্তান থেকে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ফিরে আসার মতো পরিস্থিতি তৈরি করা আসলে তাঁদেরই একটি কূটনৈতিক বিজয়

অভিনন্দনের ফিরে আসার কৃতিত্ব নিল বিজেপি! কূটনৈতিক বিজয় বললেন অমিত শাহ

পাকিস্তানের হাতে বন্দি থাকা উইং কমান্ডার অভিনন্দন বর্তমান (IAF pilot Wing Commander Abhinandan Varthaman) আজ ভারতে ফিরবেন

নিউ দিল্লি:

উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের (Wing Commander Abhinandan Varthaman) ফিরে আসার কৃতিত্ব নিলেন বিজেপি সভাপতি অমিত শাহ (BJP president Amit Shah)। অমিত শাহ আজ বলেন, পাকিস্তান থেকে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ফিরে আসার মতো পরিস্থিতি তৈরি করা আসলে তাঁদেরই একটি কূটনৈতিক বিজয়। বুধবার সকালে একটি পাকিস্তানি যুদ্ধ বিমান F-16 আক্রমণ করে ধ্বংস করার পর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের MiG-21 বিমানও আক্রণের মুখে পড়ে। তখন প্যারাশ্যুটের মাধ্যমে তিনি নেমে আসেন ঠিকই কিন্তু গিয়ে পড়েন পাকিস্তানের সীমার ভেতরে। তখন থেকেই তিনি পাকিস্তানে রয়েছেন, এবং আজ সন্ধ্যায় তাঁর ফিরে আসার কথা। 

ফিরে আসছেন অভিনন্দন বর্তমান,আট্টারি-ওয়াঘায় বাতিল রিট্টিট

গতকাল সন্ধ্যায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan Prime Minister Imran Khan) তাঁর দেশের সংসদ ঘোষণা করেন যে, উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে আজ ‘শান্তির উদাহরণ স্থাপন' হিসাবেই মুক্তি দেওয়া হবে। অন্যদিকে, ইন্ডিয়া টুডে কনক্লেভের ভাষণে অমিত শাহ বলেন, "এত অল্প সময়ের মধ্যে পাইলট অভিনন্দনকে ফিরে পাওয়ার মতো পরিস্থিতি তৈরি করা আমাদের কূটনৈতিক বিজয়।”

পাকিস্তান ভিত্তিক সন্ত্রাসবাদী দল জইশ-ই-মোহাম্মদ জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় একটি সিআরপিএফ সেনা দলের উপর আত্মঘাতী হামলার দায় স্বীকার করে দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়িয়ে তোলে। এই হামলায় ৪০ জন সেনা নিহত হয়। ভারতীয় যোদ্ধারা এই সপ্তাহের শুরুতেই পাকিস্তানের অভ্যন্তরে বালাকোটের কাছে জইশ-ই-মোহাম্মদের সবচেয়ে বড় সন্ত্রাসী শিবির বোমা হামলায় ধ্বংস করে।

"#AbhinandanMyHero": অভিনন্দনের সাহসিকতায় মুগ্ধ দেশ, টুইটার কেবলই অভিনন্দনময়

ভারতীয় বিমান বাহিনীর কর্মকর্তাদের একটি দল আজ সন্ধ্যায় আট্টারি-ওয়াঘা সীমান্তে (Attari-Wagah border) উইং কমান্ডার অভিনন্দনকে ফিরে পাবেন। বিমান বাহিনীর সহকারী প্রধান এয়ার ভাইস মার্শাল আর জি কে কাপুর বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে বলেন, “আমরা খুশি যে আমাদের পাইলট, যিনি নিয়ন্ত্রণ রেখার অন্য পাড়ে গিয়ে পড়েছিলেন এবং পাকিস্তানের হেফাজতে বন্দি ছিলেন তিনি মুক্তি পাচ্ছেন। আমরা তাঁকে ফিরিয়ে আনতে অত্যন্ত খুশি। কিন্তু আমরা এটিকে পাকিস্তানের জেনেভা কনভেনশন মেনে চলার অঙ্গীকার হিসাবেই দেখছি।”



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.