This Article is From Mar 01, 2019

এয়ার স্ট্রাইক নিয়ে মমতা ব্যানার্জি তুলেছেন প্রশ্ন: দেশ জানতে চায় জঙ্গি ঘাঁটিতে হামলার ফলে কতজন মারা গেছে?

আমি নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্ট পড়ে দেখেছি, সেখানে বলা হয়েছে এই ঘটনায় কোনো মানুষ মারা যায়নি। অন্য আর একটি বিদেশী মিডিয়া  জানিয়েছে যে, এই ঘটনার জেরে শুধুমাত্র একজন ব্যক্তি ঘায়েল হয়েছে

এয়ার স্ট্রাইক নিয়ে মমতা ব্যানার্জি তুলেছেন প্রশ্ন: দেশ জানতে চায় জঙ্গি ঘাঁটিতে হামলার ফলে কতজন মারা গেছে?

Air Strike নিয়ে প্রশ্ন তুলেছেন মমতা ব্যানার্জি (ফাইল চিত্র)

কলকাতা:

ভারত ও পাকিস্তানের মধ্যে টানটান উত্তেজনার মাঝেই মমতা ব্যানার্জি জঙ্গি ঘাঁটিতে যে হামলা (IAF Air Strike) হয়েছিল তা নিয়ে প্রশ্ন তুললেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata banerjee) বৃহস্পতিবার বলেন, জওয়ানদের জীবন ভোটের রাজনীতির থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু প্রায় সারা দেশই এটা জানতে চায় যে, বালাকোটের জঙ্গি ঘাঁটিতে ভারতীয় বায়ুসেনা হামলা চালানোর পরে, সেখানে ঠিক কি হয়েছিল। ২৬ শে ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের মাটিতে ঢুকে জইশ-এ-মহম্মদের জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল বলে খবর আসে। জানা গেছে যে এই হামলার ফলে ৩০০ জন জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছিল।

IAF পাইলট অভিনন্দন শত্রুদের ঘেরাটোপের মধ্যে থেকেও দিলেন নিজের 'সাহস'-এর পরিচয়

তবে বিদেশী মিডিয়া এই রিপোর্টের সপক্ষে জানিয়েছিল যে, বালাকোট-এ ভারতীয় বায়ুসেনা যে হামলা চালিয়েছিল তাতে করে পাকিস্তানের কোনো রকম ক্ষতি হয়নি। মমতা বলেছেন, ''তথ্য সহ বিষয়টি সামনে নিয়ে আসা উচিত।'' মমতা ব্যানার্জি রাজ্য সচিবালয়ে সংবাদ দাতাদের জানিয়েছেন যে, ''বায়ুসেনাদের আক্রমণের পরে জানানো হয়েছে যে, ৩০০ জন জঙ্গি মারা গেছে, কখনও বলা হয়েছে ৩৫০।  কিন্তু আমি নিউইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্ট পড়ে দেখেছি, সেখানে বলা হয়েছে এই ঘটনায় কোনো মানুষ মারা যায়নি। অন্য আর একটি বিদেশী মিডিয়া  জানিয়েছে যে, এই ঘটনার জেরে শুধুমাত্র একজন ব্যক্তি ঘায়েল হয়েছে।

অভিনন্দনকে ছাড়তে কীভাবে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করেছে আমেরিকা এবং সৌদি আরব?

তিনি আরোও বলেন যে, ''আমাদের এটা জানার অধিকার আছে, এই দেশের জনগণের জানার অধিকার আছে ঠিক কতজন মারা গেছে, বাস্তবে বোমা ঠিক কোথায় ফেলা হয়েছিল?'' এর আগে সরকারি আধিকারীর তরফ থেকে জানানো হয়েছিল যে, পাকিস্তানের বালাকোটাতে অবস্থিত জইশ-এ-মহম্মদের একটা বড়ো প্রশিক্ষণ শিবির বোমা মেরে ধ্বংস করে দেওয়া হয়েছে।  যার ফলে বড়ো বড়ো কমান্ডার সহ প্রায় ৩০০ জন জঙ্গি মারা যায়।

দেখুন ভিডিও :

.