একদিনে সংক্রমিত ১০৮, মৃত ১১! রাজ্যে মোট সংক্রমিত ১৭৮৬

রাজ্যে সংক্রমিত বেড়ে দাঁড়াল ১৭৮৬। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ১০৮টি। মোট অ্যাক্টিভ কেস ১২৪৩। নবান্নের সাংবাদিক বৈঠকে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে

একদিনে সংক্রমিত ১০৮, মৃত ১১! রাজ্যে মোট সংক্রমিত ১৭৮৬

ফাইল ছবি

কলকাতা:

রাজ্যে সংক্রমিত (Covid-19 in Bengal) বেড়ে দাঁড়াল ১৭৮৬। গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ১০৮টি। মোট অ্যাক্টিভ কেস ১২৪৩। নবান্নের সাংবাদিক বৈঠকে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত ১১ জন। এই সংখ্যা ধরে রাজ্যে মোট মৃতের সংখ্যা ৯৯। কো- মর্বিডিটিতে মৃত্যু ৭২ জনের। গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা ৩৬০১ জনের। এযাবৎকাল মোট নমুনা পরীক্ষা ৩৯,৩৬৮ জনের। এদিকে, পরিযায়ী ঘরে ফেরাতে অনুমতি দিচ্ছে না আপনার সরকার।শ্রমিকদের ঘরে ফেরাতে বিশেষ ট্রেন পরিষেবা নিয়ে গড়িমসি করছেন আপনারা। ঢুকতে দেওয়া হচ্ছে না শ্রমিক বোঝাই ট্রেনগুলোকে। এর জেরে আরও বাড়বে ওদের দুর্গতি। ঠিক এ ভাষাতেই অভিযোগের সুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠালেন স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah's letter to Mamata Banerjee)। সেই চিঠির রেশ টেনে শনিবার সকাল থেকে সরগরম কেন্দ্রীয় রাজনীতি।

চিকিৎসকের সুইসাইড নোটে বিধায়কের নাম। সহযোগী-সহ গ্রেফতার আপ এমএলএ

এই অভিযোগের প্রেক্ষিতে প্রমাণ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।নয়তো ক্ষমা চান, এভাবে পাল্টা কটাক্ষ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এদিকে, স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে প্রশ্ন তোলা হয়েছে, পরিসংখ্যান দিন ঠিক কটা ট্রেনে রাজ্যে ফিরছেন বাংলার পরিযায়ী শ্রমিকরা । তৃণমূল কংগ্রেসের জবাব, "৮টি ট্রেনে প্রায় ৮-১০ হাজার পরিযায়ী নাগরিককে ফেরানো হবে। পাঞ্জাব, চণ্ডীগড়, কর্নাটক, হায়দরাবাদ, তামিলনাড়ুর ভেল্লোর থেকে রাজ্যে ফিরবেন পরিযায়ী নাগরিকরা।" তাই আপনি রাজনীতি করা বন্ধ করুন। এভাবে পাল্টা দিয়েছে শাসক সল তৃণমূল কংগ্রেস। 

"আমি সম্পূর্ণ সুস্থ", গুজব উড়িয়ে সমালোচকদের বার্তা অমিত শাহের

এদিকে আরও জানা গিয়েছে, অউরঙ্গাবাদের ঘটনার পুনরাবৃত্তি ঘটছিল বীরভূমের নলহাটিতে। রেল লাইন ধরে ঝাড়খণ্ডের দিকে যাওয়ার সময় একটা ইনস্পেকশন গাড়ি কয়েকজন পরিযায়ী শ্রমিককে চিহ্নিত করে। এই তৎপরতার জেরে বড়সড় দুর্ঘটনার হাট থেকে বেঁচে যায় ওরা। নবান্ন সূত্রের খবর, কেরল ও রাজস্থান থেকে ২৪০০ জন পরিযায়ী নাগরিককে নিয়ে দুটি ট্রেন রাজ্যে ফিরেছে।