This Article is From Nov 22, 2019

মুসলিম বিয়ের কার্ডে হনুমানজির ছবি! অযোধ্যায় সহাবস্থানে রাম-রহিম?

আগামী বছরের (2020) সেই ক্যালেন্ডারে জ্বলজ্বল করছে হনুমানজির ছবি। আর কার্ডে বিরাজমান ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর--- ত্রিদেব!

মুসলিম বিয়ের কার্ডে হনুমানজির ছবি! অযোধ্যায় সহাবস্থানে রাম-রহিম?

মুসলিম বিয়ের কার্ডে হনুমানজির ছবি!

অযোধ্যায় (Ayodhya) রাম থাকবেন না রহিম? এই নিয়ে দেশ তোলপাড়। মামলা গড়িয়েছে শীর্ষ আদালত পর্যন্ত। কিন্তু আদালতের বাইরেও একটা দুনিয়া আছে। সেখানে কিন্তু শান্তিতে সহাবস্থান করছেন দুই ধর্মের প্রতিনিধি। তারই যেন জ্বলন্ত উদাহরণ বিয়ের কার্ড এবং ক্যালেন্ডার। তাও সেটি মুসলিম বিয়ের। আগামী বছরের (2020) সেই ক্যালেন্ডারে জ্বলজ্বল করছে হনুমানজির ছবি। আর কার্ডে বিরাজমান ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর--- ত্রিদেব!

মুসলিম অধ্যাপক নিয়ে বিক্ষোভের মধ্যেই খুলল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগ

বিয়ে সংক্রান্ত যাবতীয় তথ্য এই ক্যালেন্ডারের পিছনে দেওয়া আছে। সেটি দেখলেই চোখে পড়বে বিয়ে হচ্ছে মহ. নাসির ও আমিনা বানুর। শুক্র ও রবিবার বিয়ে করেছেন তাঁরা। মহ. নাসির ছড়েরা গ্রামের বাসিন্দা। কার্ড হাতে দিয়ে নিমন্ত্রিতদের আন্তরিক ভাবে জানিয়েছেন, আল্লাহ-র মতই সমান শ্রদ্ধা করেন হিন্দু দেব-দেবীদের। তাই শুভ কাজে তাঁদের শরণ নিয়েছেন তিনি।

ছেলের বিয়ের কার্ড নিয়ে মুখ খুলেছেন রসুলাবাদের সরকারি হোমিওপ্যাথি হাসপাতালের ওয়ার্ড বয়, নাসিরের বাবা মহ. মুবিন। তিনি জানান, কেউ এই ধরনের কার্ড তৈরি করতে তাঁকে চাপ দেয়নি। তিনি নিজের এবং পরিবারের ইচ্ছেয় এই ধরনের কার্ড তৈরি করেছেন।

মহারাষ্ট্রে সরকার গঠনে মাঝরাতে শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ উদ্ধব ঠাকরের

মহ. মুবিন আরও বলেন, তিনি সমস্ত পরিজন-আত্মীয়-বন্ধুকে কার্ড পাঠানোর পরে সবাই চমকে গেছেন হিন্দু দেব-দেবীদের ছবি দেখে। কিন্তু কেউ কোনও আপত্তি জানাননি। উল্টে প্রশংসা করেছেন, এই ধরনের সম্প্রীতির বার্তা দেওয়ায়।

Click for more trending news


.