This Article is From May 30, 2018

কর্ণাটকের বর্ষণে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য এগিয়ে এলেন কুমারস্বামী

প্রবল বর্ষণে ভেসে গেল কর্ণাটকের উপকূলীয় জেলা দক্ষিণ কন্নড় এবং উদুপি। যার ফলে ব্যাহত হল যান চলাচল এবং সাধারণ মানুষের নিত্যকর্ম।

কর্ণাটকের বর্ষণে ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য এগিয়ে এলেন কুমারস্বামী

প্রবল বর্ষণে জলের তলায় ম্যাঙ্গালুরুর রাস্তা। যান চলাচল ব্যাহত।

নিউ দিল্লি: প্রবল বর্ষণে ভেসে গেল কর্ণাটকের উপকূলীয় জেলা দক্ষিণ কন্নড় এবং উদুপি। যার ফলে ব্যাহত হল যান চলাচল এবং সাধারণ মানুষের নিত্যকর্ম। সারাদিন ব্যাপী বর্ষণে ম্যাঙ্গালুরুর রাস্তা ভেসে যাওয়ায় সাধারণ মানুষ এবং স্কুলের বাচ্চাদের চলাচলের জন্য নৌকোর ব্যবস্থা করা হয়। এই দুর্যোগে দেওয়াল ভেঙে 65 বছরের এক প্রৌঢ়া প্রাণ হারিয়েছেন।

"সন্ধ্যার মধ্যেই সমস্ত জমা জল ফেলে দিয়ে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনা হয় বলে জানিয়েছে দক্ষিণ কন্নড়ের প্রশাসন। সন্ধে 6'টার পর স্রোত কমে যাওয়ায় শহরের জীবনযাত্রা স্বাভাবিক হয়"। এনডিটিভিকে বলেছেন ডেপুটি কমিশনার শশীকান্ত সেন্থিল।

এইচ ডি কুমারস্বামী জেলা প্রশাসনকে উপকূলীয় রক্ষীদের সাহায্য নিয়ে সাধারণ মানুষকে বিপন্মুক্ত করার নির্দেশ দিয়েছেন। এবং, সাধারণ মানুষের জীবন বাঁচানোর ব্যাপারেও কঠোর আদেশ দিয়েছেন তিনি বলে জানানো হয়েছে মুখ্যমন্ত্রীর দফতর থেকে।
শপথগ্রহণের দু'সপ্তাহ হতে চলল। এখনও ঘোষিতভাবে মন্ত্রীসভার সদস্য মাত্র দুজন। মুখ্যমন্ত্রী কুমারস্বামী এবং  উপ-মুখ্যমন্ত্রী কংগ্রেসের জি পরমেশ্বর।

বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার যদিও প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্থ এলাকার মানুষদের  নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিতে বিন্দুমাত্র দেরি করেনি।

এই মুহূর্তে বিদেশ সফরে থাকা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করে জানিয়েছেন, প্রবল বর্ষণে বিপাকে পড়া সাধারণ মানুষের জন্য তিনি প্রার্থনা করছেন। 

"প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে সমস্ত প্রকার সহায়তা দেওয়ার জন্য তাঁদের  নির্দেশ দিয়েছি"। বলেন মোদি।

স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ ম্যাঙ্গালুরু সহ অন্যান্য উপকূলীয় অঞ্চলের পরিস্থিতি খতিয়ে দেখেছেন।
রাজনাথ সিংহের দফতর থেকে একটি টুইট করে জানানো হয়েছে যে, মন্ত্রী তাঁর সচিবকে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর একটি বিশেষ দল পাঠানোর নির্দেশ দিয়েছেন ম্যাঙ্গালুরুর ক্ষতিগ্রস্থ অঞ্চলে।
রাজ্য বিজেপি সভাপতি বি এস ইয়েদুরাপ্পাও একটি টুইটের মাধ্যমে প্রবল বর্ষণে ক্ষতিগ্রস্থ এলাকার মানুষদের জন্য প্রার্থনা করেছেন।
“এই ভীষন বর্ষণের মোকাবিলা করার জন্য কেন্দ্র সরকার সব ধরনের সাহায্যের জন্য প্রস্তুত”। বলেছেন ইয়েদুরাপ্পা।

 

 
.