This Article is From May 21, 2020

কঠিন সময়ে পশ্চিমবঙ্গের পাশে থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রাজ্যের মানুষের মঙ্গল কামনা করছি। সমস্ত কিছু দ্রুত স্বাভাবিক করার চেষ্টা চলছে, জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কঠিন সময়ে পশ্চিমবঙ্গের পাশে থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
নিউ দিল্লি:

পশ্চিমবঙ্গ থেকে ঘূর্ণিঝড় আমফানের কারণে যে বিপুল ধ্বংসের ছবি ধরা পড়েছে তা দেখেছি। এটা মোকাবিলা করার সময়, পুরো দেশ পশ্চিমবঙ্গের সঙ্গে রয়েছে, এখন সংহতিই  সব। রাজ্যের মানুষের মঙ্গল কামনা করছি। সমস্ত কিছু দ্রুত স্বাভাবিক করার চেষ্টা চলছে।জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এনডিআরএফ-এর দল ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ এলাকাগুলিতে কাজ করছে। শীর্ষ কর্মকর্তারা পরিস্থিতিকে সামনে থেকে পর্যবেক্ষণ করছেন এবং পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন। ক্ষতিগ্রস্থদের সহায়তায় কোনও আপস করা হবে না।

বুধবার সকালের দিক থেকেই আকাশের মুখ ছিল গম্ভীর, বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমফান (Cyclone Amphan) তাণ্ডবের আকার ধারণ করে। এই তাণ্ডবের জেরে এখনও পর্যন্ত বলি হয়েছেন ১২ জন। করোনা ভাইরাসের তুলনায় ঘূর্ণিঝড় আমফানের প্রভাব অনেক বেশি, এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।রাজ্যের সহস্রাধিক ঘর-বাড়ি গ্রাস করেছে এই ঝড়। বঙ্গোপসাগরে উৎপন্ন ঘূর্ণিঝড় আমফানের দাপটে রাজ্যে ঘন্টায় ১৮৫ কিমি বেগে ঝড়ো হাওয়া প্রবেশ করে উপকূলীয় অঞ্চলে।

করোনাভাইরাসের চেয়েও ভয়ানক প্রভাব ঘূর্ণিঝড় আমফানের; বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ হতে পারে ১ লক্ষ কোটি টাকা। পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমফানের প্রভাব করোনভাইরাস মহামারীর চেয়েও মারাত্মক! বুধবার সন্ধ্যায় নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত মারাত্মক ঘূর্ণিঝড় আমফানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে জানান, তিন ব্যক্তির মৃত্যুর খবর মিলেছে এখনও পর্যন্ত, বাড়িঘর ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং হাজারে হাজারে গাছ উপড়ে গিয়েছে। তিনি আরও জানান, আমফানের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ দাঁড়াতে পারে এক লক্ষ কোটি টাকা! নবান্নে মুখ্যমন্ত্রী আরও বলেন, তিনজনের মৃত্যু হয়েছে, তবে এই সংখ্যাটি সাত বা আটেও বেড়ে দাঁড়াতে। তিনি জানান, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং পশ্চিমবাংলাকে “সবকিছু পুনর্নির্মাণ করতে হবে”।

.