This Article is From Nov 15, 2018

রাজস্থানের প্রাক্তন পুলিশ কর্তা তথা সাংসদ বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন

প্রাক্তন পুলিশ কর্তা তথা সাংসদ বিজেপি ছাড়লেন। রাজস্থানের দৌসার সাংসদ হরিশচন্দ্র মীনা কর্ম জীবনে  ছিলেন পুলিশের ডিজি।

রাজস্থানের প্রাক্তন পুলিশ কর্তা তথা সাংসদ বিজেপি ছেড়ে  কংগ্রেসে যোগ দিলেন

বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে এই দল বদল চাপে রেখেছে বিজেপিকে।

হাইলাইটস

  • প্রাক্তন পুলিশ কর্তা তথা সাংসদ বিজেপি ছাড়লেন
  • রাজস্থানের দৌসার সাংসদ হরিশচন্দ্র মীনা কর্ম জীবনে ছিলেন পুলিশের ডিজি
  • কর্ম জীবন শেষ হওয়ার পর 2014 সালে বিজেপিতে যোগ দেন তিনি
জয়পুর:

  

প্রাক্তন পুলিশ কর্তা তথা সাংসদ বিজেপি ছাড়লেন। রাজস্থানের দৌসার সাংসদ হরিশচন্দ্র মীনা কর্ম জীবনে  ছিলেন পুলিশের ডিজি। কর্ম জীবন শেষ  হওয়ার পর 2014 সালে  বিজেপিতে যোগ দেন তিনি। তাঁকে দৌসা থেকে  টিকিট দেয়  বিজেপি। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই দল পরিবর্তনের  সিদ্ধান্ত নিলেন মীনা। দিল্লিতে কংগ্রেস দপ্তরে রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গৌহলতের উপস্থিতিতে  তিনি কংগ্রেসে যোগ দেন। তাঁর দল বদল বিজেপির কাছে  বড় ধাক্কা  বলেই মনে  করা হচ্ছে। বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে এই দল বদল চাপে রেখেছে বিজেপিকে। একই দিনে  দল ছেড়েছেন  এক বিধায়কও।                                                                                           
রাজস্থানে বিজেপির জোড়া ধাক্কা, একই দিনে  দল ছেড়ে কংগ্রেসে দুই জন প্রতিনিধি  

কংগ্রেস দপ্তরে অশোকের পাশাপাশি  উপস্থিত ছিলেন সচিন পাইলট। তাঁর বাবা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রয়াত রাজেশ পাইলটও একসময় দৌসা থেকে নির্বাচিত হতেন। তাঁর কংগ্রেসে যোগ দেওয়া প্রসঙ্গে  অশোক বলেন, এমন একটা সময় হরিশ মীনা  আমাদের দলে এলেন। তাঁকে আমি স্বাগত জানাচ্ছি।

সাংসদের ভাই নমোনারায়ণ মীনা কংগ্রেসের প্রবীণ নেতা। 2014  সালে  দৌসা দেখেছিল দাদা- ভাইয়ের লড়াই। ভাইকে হারিয়ে জয়ী হন দাদা।  আরেক ভাই ও পি মীনা ছিলেন  রাজ্যের মুখ্যসচিব। 2009-2013 সাল পর্যন্ত রাজ্য পুলিশের প্রধান ছিলেন হরিশ মীনা। তাঁর আগে  কেউ এত দিন ওই পদে থাকতে পারেননি। অন্যদিকে  গত মাসেই বিজেপি ছেড়ে  কংগ্রেসে আসেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিংয়ের ছেলে মানবেন্দ্র।    

 

.