This Article is From Feb 01, 2020

সাহায্যের হাত বাড়িয়েছে এয়ার ইন্ডিয়া, প্রসংশায় পঞ্চমুখ Harbhajan

শনিবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত চিনের উহান শহর থেকে ভারতীয় উদ্ধার করে আনে সংস্থার একটি বিমান। সেই খবর জানার পরেই সংস্থার প্রশংসায় পঞ্চমুখ হন ভারতীয় স্পিনার।

সাহায্যের হাত বাড়িয়েছে এয়ার ইন্ডিয়া, প্রসংশায় পঞ্চমুখ Harbhajan

মুক্তকণ্ঠে প্রশংসা ভারতীয় স্পিনারের

হাইলাইটস

  • এয়ার ইন্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ হরভজন সিং
  • দেশের মুখ উজ্জ্বল করেছে সংস্থা, টুইটে লেখেন ভারতীয় স্পিনার
  • ৩২৪ জন ভারতীয়কে ইতিমধ্যেই দেশে ফিরিয়েছে এয়ার ইন্ডিয়া
নয়া দিল্লি:

এয়ার ইন্ডিয়ার ভূমিকায় খুশি Harbhajan Singh-ও। শনিবার সকালে coronavirus কবলিত চিনের Wuhan থেকে ৩২৪ জন ভারতীয়কে উদ্ধার করে আনে সংস্থার একটি বিমান। তাঁদের মধ্যে ২১১ জন পড়ুয়া, তিন জন শিশু। সেই খবর জানার পরেই Air India-র প্রশংসায় পঞ্চমুখ হন ভারতীয় স্পিনার। খবর, সংস্থার প্রথম বিমান ভারতের মাটি ছোঁয় শনিবার সকাল ৯টা ২৬  মিনিটে। অবতরণের পরেই ৩২৪ যাত্রীর মধ্যে ৯৯ জনকে চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য বিমানবন্দর থেকে নিয়ে যাওয়া হয় দিল্লির ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) ছাওলা ক্যাম্পে।

Coronavirus: এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে দেশে ফিরলেন চিনে আটক ভারতীয়রা

এরপরেই টুইটে হরভজন লেখেন, "জাতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া আবারও প্রশংসার কাজ করল।করোনা ভাইরাস উপদ্রুত এলাকা থেকে ভারতীয়দের উদ্ধার করে নিয়ে এসে। ঝুঁকিপূর্ণ এই কাজ করে দেশের মুখ উজ্জ্বল করল সংস্থা।"  এপ্রসঙ্গে সংস্থার মুখপাত্র ধনঞ্জয় কুমার জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার দ্বিতীয় বিশেষ বিমান শনিবার দুপুরে নয়াদিল্লি থেকে হবে উওহানে। আটকে পড়া বাকি ভারতীয় নাগরিকদের উদ্ধারের উদ্দেশ্যে। খবর, বিমানটি ভারতীয় সময় অনুসারে রাত ১২:৫০ মিনিটে রওনা দেবে। প্রথম বিমানের চিকিৎসকের দলই থাকবে দ্বিতীয় বিমানেও। শুধু বদলানো হবে কেবিন স্ক্রুদের। এই বিমানটিও উড়বে ক্যাপ্টেন অমিতাভ সিংয়ের নেতৃত্বে।

Coronavirus: আজ রাতেই দেশে ফিরছেন চিনে আটকে পড়া সব ভারতীয়, জানুন ১০ তথ্য

প্রসঙ্গত, ডিসেম্বরে চিনের এই শহরে প্রথম দেখা দেয় করোনা ভাইরাস। কয়েক মাসের মধ্যে তা ছড়িয়ে পড়ে গোটা শহরে। সেখান থেকে ছড়িয়ে পড়ে বিশ্বে। প্রায় মহামারির আকার ধারণ করা এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই সেই শহরে যাতায়াত নিয়ন্ত্রণ করেছে চিনা প্রশাসন। শহর থেকে ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে ভিনেদেশের বাসিন্দাদের। ভাইরাস চিনের পাশাপাশি অস্ট্রেলিয়া, ফ্রান্স, মার্কিন যুক্তরাষ্ট্র সহ সাতটি এশিয় দেশে ছড়িয়ে পড়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই মহামারী রোধে একাধিক ব্যবস্থা নিয়েছে।

দেখুন ভিডিও:



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.