This Article is From May 05, 2019

১২৬ ঘণ্টা ধরে টানা নাচলেন কিশোরী! নয়া গিনেস রেকর্ড নেপালের বন্দনার

১৮ বছর বয়সী এই নৃত্যশিল্পীর নাম বন্দনা।

১২৬ ঘণ্টা ধরে টানা নাচলেন কিশোরী! নয়া গিনেস রেকর্ড নেপালের বন্দনার

পূর্ব নেপালের ধানকুটা জেলার বাসিন্দা বন্দনা

কাঠমাণ্ডু:

সারা রাত ডিস্কোতে নাচ? সারা সন্ধ্যা বিসর্জনের নাচ? বন্ধুর বিয়ের রাত ভোর করা নাচ? টানা কতক্ষণ নাচতে পারবেন আপনি? গিনেস রেকর্ডে এবার ডান্স ম্যারাথনের খেতাব জিতলেন একজন নেপালি কিশোরী। এক, দুই বা দশ ঘণ্টা নয়, টানা ১২৬ ঘন্টা না থেমে নেচে গিয়েছে এই কিশরী। একক নৃত্যশিল্পী হিসেবে “দীর্ঘতম নাচের ম্যারাথন” (Longest Dancing Marathon by an Individual) রেকর্ড গড়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record) নাম তুলেছেন নেপালি নাগরিক। এর আগে এই খেতাবের দাবিদার ছিলেন একজন ভারতীয়।

বিশ্বভারতীতে চাঞ্চল্য! ক্যাম্পাসের মধ্যে উদ্ধার সদ্য বিবাহিত দম্পতির লাশ

শনিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে দেশের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি নিজস্ব সরকারি বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এই কিশোরীর হাতে বিশেষ সম্মান তুলে দেন। ১৮ বছর বয়সী এই নৃত্যশিল্পীর নাম বন্দনা।

পূর্ব নেপালের ধানকুটা জেলার বাসিন্দা বন্দনা সংবাদ সংস্থা পিটিআইকে জানান, শুক্রবারই গিনেস রেকর্ড থেকে তাঁকে আনুষ্ঠানিকভাবে এই রেকর্ড বিষয়ে নিশ্চিত করা হয়। 

একটা নয়, দু'টো নয় বিশ্বসেরা সাত শিক্ষা প্রতিষ্ঠান কেন ভর্তি নিতে চাইছে এই ছাত্রীকে?

এর আগে এই খেতাব ছিল কলামণ্ডলম হেমলথার (Kalamandalam Hemlatha)। হেমলথার রেকর্ড ভেঙে ১২৬ ঘণ্টা টানা নেচে গিয়েছেন এই কিশোরী, হিসেবমতো তা পাঁচ দিনেরও কিছু বেশি। ২০১১ সালে ১২৩ ঘন্টা ১৫ মিনিট নেচে রেকর্ড গড়েছিলেন হেমলথা।

.