This Article is From Nov 29, 2018

৪৩ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার থিম কান্ট্রি গুয়েতামালা

আগামী বছর ৪৩-তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার থিম কান্ট্রি হতে চলেছে মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালা। বইমেলা শুরু হবে ২০১৯ সালের ৩০ জানুয়ারি।

৪৩ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার থিম কান্ট্রি গুয়েতামালা

বইমেলার থিম কান্ট্রি হতে চলেছে মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালা

কলকাতা:

আগামী বছর ৪৩-তম আন্তর্জাতিক কলকাতা বইমেলার থিম কান্ট্রি হতে চলেছে মধ্য আমেরিকার দেশ গুয়াতেমালা। বইমেলা শুরু হবে ২০১৯ সালের ৩০ জানুয়ারি। এশিয়া, ইউরোপ, লাতিন আমেরিকা থেকে মোট ২০'টি দেশ অংশগ্রহণ করবে এই ১২ দিনের মেগা ইভেন্টে। মেলার উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বইমেলা শেষ হবে ১০ ফেব্রুয়ারি। ভারতে গুয়াতেমালার রাষ্ট্রদূত জিওভান্নি কাস্টিল্লোকে পাশে নিয়ে একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই কথা ঘোষণা করেন কলকাতা বইমেলার আয়োজক পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ডের কর্মকর্তারা। ওই সাংবাদিক সম্মেলনেই গিল্ডের মহাসচিব ত্রিদিব চট্টোপাধ্যায় জানান, "এই বছর আমাদের বইমেলার থিম, মায়া সভ্যতার হৃদয় - গুয়াতেমালা। 

প্রেমে ব্যর্থ হয়ে পাঁশকুড়ায় যুবতীকে হত্যা

২০১৮ সালের বইমেলায় দীর্ঘদিনের অভ্যাস ছেড়ে শহরবাসীকে সায়েন্স সিটিতে না গিয়ে যেতে হয়েছিল সেন্ট্রাল পার্কে। এই বছরও।তার অন্যথা হচ্ছে না। সায়েন্স সিটির সংস্কারের জন্য এই বছরও মেলা হবে সেন্ট্রাল পার্কের মাঠেই। 

বার্টোলোম এস্টেবেন মুরিলোর জন্মদিনে শ্রদ্ধা জানালো গুগল

ত্রিদিব চট্টোপাধ্যায় জানান, বইমেলার ইন্টারন্যাশনাল কমপ্লেক্সের মধ্যে গ্রেট ব্রিটেন বা মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশগুলি ছাড়াও থাকাবে রাশিয়া, চিন, জাপান, ভিয়েতনাম। এছাড়াও থাকবে মোট ১১'টি লাতিন আমেরিকার দেশ। 

এই বছর প্রথমবার কলকাতা বইমেলায় অংশ নিচ্ছে ইরান। কথা চলছে পাকিস্তানেরও কয়েকজন প্রকাশকের সঙ্গেও। বলেন ত্রিদিব চট্টোপাধ্যায়।

দেখুন ভিডিও:

.