বায়ু সেনার নিখোঁজ পাইলট পাক জিম্মায়, মেনে নিল ভারত

ভারতের একটি যুদ্ধ বিমানের পাইলট নিখোঁজ। পাকিস্তানের দাবি তিনি তাদের কাছে আছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বায়ু সেনার নিখোঁজ পাইলট পাক জিম্মায়,  মেনে  নিল ভারত
নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. পাকিস্তানকে যোগ্য জবাব দেওয়া হয়েছে বলে জানাল ভারত
  2. মাটিতে থাকা সৈনিকরাই প্রথম পাকিস্তানের যুদ্ধ বিমান দেখতে পান
  3. মুখপাত্র আরও জানান পাকিস্তানের একটি এফ ১৬ যুদ্ধ বিমান ভেঙে পড়েছ

পাকিস্তানের সঙ্গে সংঘর্ষে নিখোঁজ ভারতীয় বায়ু সেনার পাইলট পাকিস্তানেই আছেন বলে  মেনে নিল ভারত। পাশাপাশি তাঁর রক্তাক্ত ছবি  যেভাবে  নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে তারও প্রতিবাদ করেছে  ভারত। পাকিস্তান তরফে আজ ভারতের আকাশে আক্রমণ করা  হয়। তাতে ভারতের একটি যুদ্ধ বিমানের পাইলট নিখোঁজ হয়ে যায় । পাকিস্তানের দাবি করে তিনি তাদের কাছে আছেন।' পরে  এটি মেনে  নেয় দিল্লি। আগে  বিদেশ মন্ত্রকের   এক মুখপাত্র বলেন, পাকিস্তানকে যোগ্য জবাব দিয়েছে ভারত। মাটিতে থাকা সৈনিকরাই প্রথম পাকিস্তানের যুদ্ধ বিমান দেখতে পান। পাকিস্তানের বিমান বাহিনীকে যোগ্য জবাব দেওয়া হয়। তাদের অভিযান সমস্ত দিক  থেকে ব্যর্থ  হয়েছে। মুখপাত্র আরও জানান পাকিস্তানের একটি বিমানকে নামায়  মিগ ২১ ।  বিমানের পাইলটের খোঁজ মিলছে না। পাকিস্তানের দাবি তিনি তাদের কাছে  আছেন। এই দাবি  কতটা  ঠিক তা খতিয়ে  দেখছে ভারত। মুখপাত্র আরও জানান পাকিস্তানের একটি এফ ১৬ যুদ্ধ বিমান ভেঙে পড়েছ। ভারতীয় সেনা  জওয়ানরা  সেটি  মাটিতে পড়তে দেখছে।

প্রধানমন্ত্রীর দফতরে নিরাপত্তা বৈঠকের পর সংসদ ভবনে বৈঠকে বিরোধীদের

পাক হামলার খবর পেয়েই  নিজের নির্ধারিত কর্মসূচিতে কিছুটা বদল আনেন প্রধানমন্ত্রী। জরুরি ভিত্তিতে বৈঠকে বসেন তিনি। সেখানে জাতীয়  নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ছাড়াও মন্ত্রীরা উপস্থিত ছিলেন।

এর আগে চিনের মাটিতে  দাঁড়িয়ে এয়ার স্ট্রাইকের পক্ষে  জোরাল সওয়াল করলেন বিদেশমন্ত্রী সুষমা স্বারাজ। তিনি জানালেন সন্ত্রাস দমন করতে  পাকিস্তান কোনও ব্যবস্থা নেয়নি বলেই পদক্ষেপ করেছে ভারত। একই সঙ্গে পুলওয়ামার ঘটনা  নিয়ে  ভারতের নাগরিকদের মধ্যে  যে ক্ষোভের সঞ্চার হয়েছে  সেটাও তুলে ধরেন সুষমা। বলেন আবার হামলা হতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে বলেই  স্ট্রাইক করেছে ভারত।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................