This Article is From Jul 31, 2020

এক বছরের মধ্যেই বিজেপি ছেড়ে তৃণমূলে "ঘর ওয়াপসি" বিপ্লব মিত্রের

যদিও এই দলবদল নিয়ে বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি

এক বছরের মধ্যেই বিজেপি ছেড়ে তৃণমূলে

ফাইল ছবি।

কলকাতা/বালুরঘাট:

তৃণমূল কংগ্রেসে ঘর ওয়াপসি হল দক্ষিণ দিনাজপুরের দাপুটে নেতা বিপ্লব মিত্রের (TMC leader in Bengal)। গত বছর লোকসভা নির্বাচনের পর ঘাসফুল ছেড়ে পদ্মশিবিরে যোগ দিয়েছিলেন তিনি (From TMC to BJP)। তাঁর এই শিবির বদলের পিছনে বিজেপি নেতা মুকুল রায়ের হাত ছিল। এমনটাই তৃণমূল কংগ্রেস সূত্রে অভিযোগ করা হয়েছিল। কারণ রাজ্য রাজনীতিতে বরাবর মুকুল-ঘনিষ্ঠ নেতা হিসেবেই পরিচিত এই বিপ্লব মিত্র। গত দু'বছর ধরে সেই জেলার প্রাক্তন সভাপতি অর্পিতা ঘোষের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছিলেন হরিরামপুরের এই প্রাক্তন বিধায়ক। সেই সূত্র ধরে ২০১৯-এর জুনে সপার্ষদ বিপ্লব মিত্রের দলবদল। কিন্তু সম্প্রতি দক্ষিণ দিনাজপুর জেলায় সভাপতি বদলেছেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো (TMC supremo Mamata Banerjee)। অর্পিতা ঘোষকে সরিয়ে গৌতম দাসকে করা হয়েছে জেলা সভাপতি। আর জেলা রাজনীতিতে এই গৌতম দাস, বিপ্লব মিত্র ঘনিষ্ঠ বলেই পরিচিত।

এদিকে বৃহস্পতিবার বিপ্লব মিত্রের ঘর ওয়াপসি প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, "২১ জুলাই ভার্চুয়াল সভা থেকেই আমাদের নেত্রী পুরনো কর্মীদের দলে ফিরে আসতে আহ্বান জানিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে তৃণমূলে ফিরলেন দলের পুরনো সৈনিক তথা প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্র ও তাঁর ভাই প্রশান্ত মিত্র।"  অপরদিকে, যাকে ঘিরে এত চর্চা সেই বিপ্লব মিত্রের দাবি, "বাংলার বিরুদ্ধে চলা ষড়যন্ত্রের জবাব দিতে ফের পুরনো দলে ফিরলাম।"

যদিও এই দলবদল নিয়ে বিজেপির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তাও দলের একটা সূত্রের দাবি, "এটা গেরুয়া শিবিরের কাছে বড়ধাক্কা। তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নেতাদের ধরে রাখতে পারছে না নেতৃত্ব।"

.