This Article is From Mar 03, 2020

"গোমূত্র, গোবর, করোনা ভাইরাস থেকে বাঁচাবে", অসম বিধানসভায় বললেন বিজেপি বিধায়ক

Assam: সুমন হরিপ্রিয়া নামের ওই বিধায়ক আরও বলেন, গো মূত্র এবং গোবর ক্যান্সারের মতো মারাত্মক রোগ নিরাময়েও সহায়ক ভূমিকা নেয়

Coronavirus: অসমের বিজেপি বিধায়কের দাবি গোমূত্র ও গোবর করোনা ভাইরাসের প্রতিষেধক হিসাবে কাজ করে

হাইলাইটস

  • করোনা ভাইরাসের থেকে মুক্তির একমাত্র উপায় গোমূত্র আর গোবর
  • চাঞ্চল্যকর দাবি করলেন অসমের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া
  • এর আগে হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপানি মহারাজও একই দাবি করেন
গুয়াহাটি:

মারাত্মক করোনা ভাইরাসের আতঙ্কে যখন ভুগছে গোটা বিশ্ব ঠিক সেই সময় সকলকে হতবাক করে দিয়ে ওই মারণ ভাইরাসের (Coronavirus) নিরাময়ের দাওয়াই বাতলালেন অসমের (Assam) এক বিজেপি বিধায়ক। সুমন হরিপ্রিয়া নামের ওই বিধায়ক বলেন "গোমূত্র" এবং "গোবর" করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করতে পারে। এখানেই শেষ নয়, অসম বিধানসভায় দাঁড়িয়ে তিনি এই দাবিও করলেন যে, গোমূত্র (Gaumutra) এবং গোবর (Gobar) ক্যান্সারের মতো মারাত্মক রোগ নিরাময়েও সহায়ক ভূমিকা নেয়। গোমূত্র আর গোবরের গুণাবলী বর্ণনা করে অসমের বিধায়ক হরিপ্রিয়া বলেন, "আমরা সবাই জানি, গোরব খুবই উপকারি ৷ এমনকি গোমূত্রও উপকারি ৷ কোনও এলাকা শুদ্ধিকরণ করার জন্য গোমূত্র ব্যবহার করা হয় ৷ তাই আমার মনে হয় করোনা ভাইরাস সারাতে এগুলি ব্যবহার করা যেতে পারে৷"

অসম বিধানসভার বাজেট অধিবেশন চলাকালীন বাংলাদেশে গবাদিপশু পাচার সম্পর্কে আলোচনা হচ্ছিল। সেই সময়েই ওই চাঞ্চল্যকর দাবি করে বসেন অসমের বিজেপি বিধায়ক সুমন হরিপ্রিয়া। তিনি বলেন, ভারত থেকে মূলত অসম থেকে গরু পাচার করে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছে, আর এইভাবেই সেদেশের অর্থনীতিকে শক্তিশালী করার চেষ্টা করা হচ্ছে।

ভারতে আরও দু'জনের শরীরে মিলল করোনা ভাইরাস, সন্দেহের তালিকায় আরও একজন

বাংলাদেশে গরু পাচার নিয়ে তিনি আরও বলেন, "বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম গরুর মাংস রফতানিকারক দেশ।বাংলাদেশ থেকে পৃথিবীতে সবচেয়ে বেশি গো মাংস পাচার করা হয় ৷ আর সেটির একমাত্র কারণ ভারত থেকে গরু পাচার ৷ এই সমস্ত গরু আমাদের গরু। কংগ্রেস এতদিন ক্ষমতায় থেকেও যে বিষয়টি একবারও ভেবে দেখেনি" ৷

"আজকাল নদীপথেই বেশিরভাগ ক্ষেত্রে গরু পাচার করা হয়", একথাও বলেন ওই বিজেপি বিধায়ক। পাশাপাশি তিনি অসমের বিজেপি নেতৃত্বাধীন সরকারকে রাজ্যের গবাদি পশু বাজারের তদারকি করতে বলেন কারণ তিনি মনে করেন যে "ওই বাজারের ব্যবসায়ীরা বেশিরভাগ ক্ষেত্রেই অবৈধ বাণিজ্য চালাচ্ছে। পাচার চক্রের সঙ্গে জড়িয়ে যাচ্ছে"।

Coronavirus: গরম পড়লেই কমবে করোনা ভাইরাসের প্রকোপ, কেন বলা হচ্ছে এমন?

তবে গরু পাচারের কথা বলতে বলতে ওই বিজেপি বিধায়ক যেভাবে গোমূত্র ও গোবরে করোনা ভাইরাসের সংক্রমণ আটকানো সম্ভব বলে আশ্চর্য দাবি করেন তাতে অসম বিধানসভায় উপস্থিত অন্যান্য বিধায়করাও হতবাক হয়ে যান।

এর আগে ৩১ জানুয়ারি এক অনুষ্ঠানে ভারতের হিন্দু মহাসভার সভাপতি স্বামী চক্রপানি মহারাজও বলেন, গরুর মূত্র ও গোবর গ্রহণ করলে করোনা ভাইরাসের প্রভাব বন্ধ হয়ে যাবে। যে ব্যক্তি 'ওঁম নমঃ শিবায়' বলবেন এবং গোবর গায়ে মাখবেন তিনি এই মারণ রোগ থেকে রক্ষা পাবেন।

করোনা ভাইরাসের আতঙ্কে ভারতে প্রায় ২৫,৭৩৮ জনের উপর কড়া নজরদারি চলছে এবং ৩৭ জনের শরীরে বর্তমানে COVID-19 লক্ষণ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। দিল্লি ও তেলেঙ্গানায়ও করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে বলে খবর। চিনে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২,৯১২ জন।

.